ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইডেনের প্রাক্তন অধ্যক্ষ হত্যা : রিমান্ডে রেশমা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইডেনের প্রাক্তন অধ্যক্ষ হত্যা : রিমান্ডে রেশমা

নিজস্ব প্রতিবেদক : ইডেন মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় গৃহকর্মী রুমা ওরফে রেশমার (২৫) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার এসআই আলমগীর হোসেন মজুমদার আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, এটা একটা চাঞ্চল্যকর হত্যা মামলা। আসামি তার নাম-ঠিকানা গোপন করে মিথ্যা নাম-ঠিকানা প্রদান করে ঢাকা শহরের বিভিন্ন বাসায় কাজের বুয়া হিসেবে যোগদান করে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে থাকে। গত ১০ ফেব্রুয়ারি এ আসামি, অজ্ঞাতনামা পলাতক আসামিসহ অপর আসামিরা পরস্পর যোগসাজসে মাহফুজা চৌধুরী পারভীনকে একা পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ২০ ভরি স্বর্ণ (মূল্য ১০ লাখ টাকা), একটা মোবাইল ফোনসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে নিয়ে পালিয়ে যায়।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, মূল রহস্য উদঘাটন, আর কোনো আসামি জড়িত আছে কি না-তা জানাসহ গ্রেপ্তার, চোরাইকৃত মালামাল উদ্ধারের লক্ষ্যে আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা  করেন তদন্ত কর্মকর্তা। তবে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

বুধবার সকালে মিরপুর ১৩ নম্বর থেকে রেশমাকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ১৬ ফেব্রুয়ারি গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা এবং দুই গৃহকর্মীর যোগানদাতা রুনু বেগম ওরফে রাকিবের মায়ের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২০ ফেব্রুয়ারি স্বপনা আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে। আর ওইদিন রুনু বেগম ওরফে রাকিবের মাকে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। এ ঘটনায় স্বামী ইসমত কাদির গামা মামলাটি দায়ের করেন।

মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়