ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : চলছে দ্বিতীয় দিনের ভোট

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ১৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুপ্রিম কোর্ট বার নির্বাচন : চলছে দ্বিতীয় দিনের ভোট

নিজস্ব প্রতিবেদক : উৎসবমুখর পরিবেশে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের মিলনায়তনে স্থাপিত ৪৪টি বুথে ভোটগ্রহণ শুরু হয়। মাঝখানে বিরতি দিয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে নির্বাচনের প্রথম দিন গতকাল ৭ হাজার ৮২৫ জন আইনজীবী ভোটারের মধ্যে ২ হাজার ৯৭০ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সহ-সম্পাদক অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেন।

সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন ৭ সদস্যর নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

এবারের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলে এ নির্বাচন করছেন। এছাড়া স্বতন্ত্রও কয়েকজন প্রার্থী রয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত (সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) প্যানেলে সভাপতি পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন)। সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, সহ-সভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্র বিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু। এছাড়া সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির, চঞ্চল কুমার বিশ্বাস।

অন্যদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি হিসেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছে।

সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূইয়া এবং আব্দুল বাতেন। কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন।

সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ। এছাড়া সদস্য পদে অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি প্রার্থী হয়েছেন।

এ দুই প্যানেল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি প্রার্থী হয়েছেন এবি এম ওয়ালিউর রহমান খান ও ড. মো. ইউনুছ আলী, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভুইয়া ও সদস্য পদে তপন কুমার দাস।

(২০১৯-২০২০) সেশনে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ৩৪ জন প্রার্থী হয়েছেন। ১৩ ও ১৪ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়