ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

সভাপতি আওয়ামী লীগের, সম্পাদক বিএনপির

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৫ ১২:০৩:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৬ ১২:০৫:২৪ পিএম
আমিন উদ্দিন (বাঁয়ে) ও মাহবুব উদ্দিন খোকন

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনে সভাপতি পদে এ এম আমিন উদ্দিনসহ ছয়টি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে বিজয়ী হয়েছে।

আর সম্পাদক পদে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ আটটি পদে বিএনপি সমর্থিত নীল প্যানেল বিজয়ী হয়েছে।

শুক্রবার বেলা ১১টা ৪৫ মিনিটে নির্বাচন পরিচলনা কমিটির প্রধান এ ওয়াই মশিউজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে এ এম আমিন উদ্দিন তিন হাজার ২২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত নীল প্যানেলের এ জে মোহাম্মদ আলী পেয়েছেন দুই হাজার ৪৪৩ ভোট।

সম্পাদক পদে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন পেয়েছেন তিন হাজার ৫৬ ভোট। এ নিয়ে টানা সাতবার সম্পাদক পদে বিজয়ী হলেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত আব্দুর নূর দুলাল পেয়েছেন দুই হাজার ৬৪৯ ভোট।

আওয়ামী লীগ সমর্থিত নীল প্যানেল থেকে অন্য পদে বিজয়ীরা হলেন, সহসভাপতি পদে অ্যাডভোকেট জসিম উদ্দিন,সহ সম্পাদক পদে কাজী শামসুল হাসান শুভ, সদস্য পদে শামীম সরদার, আফিফা আফরোজ রানী ও চঞ্চল কুমার বিশ্বাস।

বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে বিজয়ীরা হলেন, সহসভাপতি পদে অ্যাডভোকেট আব্দুল বাতেন, সহসম্পাদক পদে অ্যাডভোকেট শরীফ ইউ আহমেদ, ট্রেজারার পদে অ্যাডভোকেট ইমাম হোসেন, সদস্য পদে অ্যাডভোকেট কাজী আক্তার হোসেন, ওসমান চৌধুরী, রাশিদা আলিম ঐশী ও সৈয়দা শাহীন আরা লাইলী।

এর আগে উৎসবমুখর পরিবেশে ১৩ ও ১৪ মার্চ ভোটগ্রহণ করা হয়। দুদিনব্যাপী নির্বাচনে মোট সাত হাজার ৮২৫ জন ভোটারের মধ্যে ছয় হাজার ১৩৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/মেহেদী/শাহেদ

Walton Laptop
 
     
Walton AC