ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বর্ণসহ ২ বিমানবালা ও ১ ব্যাংক কর্মকর্তা আটক

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বর্ণসহ ২ বিমানবালা ও ১ ব্যাংক কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক : শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে  ৫ কেজি স্বর্ণসহ ২ বিমানবালা ও ১ ব্যাংক কর্মকর্তাকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

সোমবার পৃথক অভিযানে সৌদি এয়ারলাইন্সের দুই বিমানবালা ও মালয়েশিয়া থেকে আগত প্রিমিয়ার ব্যাংকের অ্যাসিট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদমর্যাদার কর্মকর্তাকে স্বর্ণের বারসহ আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অ্যাথেলা চৌধুরি রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবালারা হলেন- ফারজানা আফরোজ ও সায়মা আক্তার। এর মধ্যে ফারজানার কাছ থেকে ১০টি বার এবং সায়মার কাছ থেকে ২৬ বার ঊদ্ধার করা হয়। যার মোট ওজন ৪ দশমিক ২ কেজি। বাজার মূল্য ২ কোটি ১০ লাখ টাকা।

অন্যদিকে প্রিমিয়ার ব্যাংকের অ্যাসিট্যান্ট ভাইস প্রেসিডেন্ট রাজিয়া মাহমুদের কাছ থেকে ৫০ লাখ টাকার ১ কেজি স্বর্ণ ঊদ্ধার করা হয়।

কাস্টমস হাউজ জানায়, বিমানবন্দরের ১০ নং বোর্ডিং ব্রিজ এলাকায় টহলে থাকা কাস্টম হাউসের একটি দল সৌদি আরব থেকে রাত ২ টায় আগত সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট নং- এসভি ৮০২ এর দুইজন এয়ার হোস্টেসকে অনুসরণ করে। পরবর্তী সময়ে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোন পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন। কিন্তু নারী কর্মকর্তারা তাদের দেহ তল্লাশী করে মোট ৩৬টি স্বর্ণবার উদ্ধার করেন।

অন্যদিকে আজ সকাল অপর একটি দল মালয়েশিয়া থেকে আগত বাংলাদেশ বিমান ফ্লাইট নং-বিজি৮৭ এর যাত্রী রাজিয়া মাহমুদের দেহ তল্লাশী করে স্বর্ণ উদ্ধার করে।

আটক যাত্রী জানান যে, তিনি প্রিমিয়ার ব্যাংকের এভিপি পদমর্যাদার এবং কলাবাগান ব্রাঞ্চের ডেপুটি ম্যানেজার এবং ব্রাঞ্চ অপারেশন ইনচার্জ হিসেবে কর্মরত।

জিজ্ঞাসাবাদে তিনি আরও জানান, এই স্বর্ণ তার নিজের নয় এবং আর্থিক সুবিধার বিনিময়ে তিনি তা চোরাচালান করছিলেন।

এ ঘটনায় দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাদেরকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়