ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০২১ সালে ২০ লাখ তরুণ প্রযুক্তি খাতে কাজ করবে

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০২১ সালে ২০ লাখ তরুণ প্রযুক্তি খাতে কাজ করবে

নিজস্ব প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমানে ১০ লাখ তরুণ-তরুণী তথ্যপ্রযুক্তির সাথে কাজ করছেন। যা ২০২১ সালের মধ্যে ২০ লাখে পৌঁছাবে।

মঙ্গলবার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সফটএক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ  কথা বলেন।

পলক বলেন, আমরা সরকারি কাজে দেশীয় সফটওয়ার ব্যবহার করতে বলব। প্রয়োজনে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যৌথভাবে কাজ করবে। এছাড়াও দেশীয় সফটওয়ার প্রতিষ্ঠানের ওপর আস্থা ও ব্যবহার বৃদ্ধি করতে দেশীয় টেলিকম খাত ও ব্যাংকিং খাতকে এগিয়ে আসতে হবে।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। সূচনা বক্তব্য রাখেন বেসিস সফটএক্সপোর আহ্বায়ক ও জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ. রহমান।

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে শুরু হওয়া এই সফটএক্সপো বৃহস্পতিবার শেষ হবে। বেসিস আয়োজিত এই সফটএক্সপোতে পার্টনার হিসেবে রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

প্রদর্শনী এলাকাকে দশটি জোনে ভাগ করা হয়েছে। এছাড়াও নতুন সংযোজন ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সপেরিয়েন্স জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরছে। রয়েছে উইমেন জোন, ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন এবং বরাবরের মতো রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন। থাকছে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়