ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবার হীড ইন্টারন‌্যাশনাল স্কুলের ভ‌্যাট ফাঁকিতে মামলা

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৯ ১০:০৮:২৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৯ ১০:০৮:২৭ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : এবার হীড ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুলের ১ কোটি ১৮ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন করে মামলা দায়ের করেছে কাস্টমসের ঢাকা পশ্চিমের অডিট দল।

মঙ্গলবার ভ্যাট ফাঁকির অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মিরপুর ১১ নম্বরের এ ব্লকের এ স্কুলটি হীড বাংলাদেশ নামের একটি এনজিও’র  প্রতিষ্ঠান।

ঢাকা পশ্চিম অঞ্চলের কাস্টমস ও ভ্যাট কমিশনার ড. মইনুল খান রাইজিংবিডি এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৭ মার্চ প্রায় সাড়ে ৮০ লাখ টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে মেথোডিস্ট ইংলিশ মিডিয়াম স্কুলের ব্যাংক হিসাব জব্দের পাশাপাশি মামলা দায়ের করেছিল ঢাকা পশ্চিম ভ্যাট কমিশনার। প্রতিষ্ঠানটির অভিযানে স্কুলের বাণিজ্যিক হিসাবপত্র জব্দ করে ভ্যাট আইনে মামলা দায়ের করা হয়।

আজ অডিট দল হীড ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুলের  ২০১৩-২০১৮ পর্যন্ত সময়ের সিএ রিপোর্ট ও অন্যান্য কাগজপত্র যাচাই করে দেখতে পায় যে প্রতিষ্ঠানটি বিভিন্ন আর্থিক লেনেদেনের উপর প্রযোজ্য উৎসে কর্তনের ভ্যাট জমা করেনি। একইসাথে এডমিশন ও অন্যান্য ফির উপরও যথানিয়মে ভ্যাট পরিশোধ করেনি স্কুল কর্তৃপক্ষ।

অডিট রিপোর্ট অনুযায়ী ইংলিশ মিডিয়াম স্কুলটি ১ দশমিক ১৮ কোটি টাকা ফাঁকি দিয়েছে । এই ভ্যাট ফাঁকির অভিযোগে হীড ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা দায়ের করা হয়েছে। সহকারী কমিশনার জুয়েলা খানমের নেতৃত্বে এই অডিট সম্পন্ন হয়।

হীড ইন্টারন্যাশনাল স্কুলে প্রায় ৭০০ ছাত্রছাত্রী রয়েছে। এই প্রতিষ্ঠানে ‘ও’ লেভেল পর্যন্ত কারিকুলাম পরিচালনা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/এম এ রহমান/এনএ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge