ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিমানবালা: একজন রিমান্ডে, আরেকজন কারাগারে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২১ ৫:১৬:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২১ ৫:১৬:৪৮ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ কেজি সোনাসহ গ্রেপ্তার হওয়া দুই বিমানবালার মধ্যে একজনের ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আরেকজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সফিকুল ইসলাম বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় আসামিদের আদালতে হাজির করেন। তদন্ত কর্মকর্তা ফারজানা আফরোজকে কারাগারে আটক রাখার এবং সায়মা আক্তারের ফের সাত দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সায়মার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আর ফারজানা আফরোজকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১৯ মার্চ এ দুই আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

১৮ মার্চ সৌদি এয়ারলাইন্সের ওই দুই বিমানবালাকে সোনার বারসহ গ্রেপ্তার করা হয়। ফারজানার কাছ থেকে ১০টি এবং সায়মার কাছ থেকে ২৬টি বার উদ্ধার করা হয়। এসব বারের মোট ওজন ৪ দশমিক ২ কেজি, বাজার মূল্য ২ কোটি ১০ লাখ টাকা।

কাস্টমস হাউজ জানায়, বিমানবন্দরের ১০ নং বোর্ডিং ব্রিজ এলাকায় টহলে থাকা কাস্টম হাউসের একটি দল সৌদি আরব থেকে রাত ২টায় আসা সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট নং-এসভি ৮০২ এর দুজন এয়ার হোস্টেসকে অনুসরণ করে। পরবর্তী সময়ে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাদের কাছে শুল্ককর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন। কিন্তু নারী কর্মকর্তারা তাদের দেহ তল্লাশি করে ৩৬টি সোনার বার উদ্ধার করেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/মামুন খান/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge