ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

হাইপেরিয়ান বিল্ডার্সের এমডি কারাগারে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২১ ৫:৫৪:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২১ ৫:৫৪:৩৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : ডেভেলপার কোম্পানি হাইপেরিয়ান বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামসুল আলমকে চেক ডিজঅনারের মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

যমুনা ব্যাংকের করা ওই মামলায় এক বছরের কারাদ-প্রাপ্ত এ আসামিকে বৃহস্পতিবার ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হলে বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলাটিতে পরোয়ানা মূলে পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে। আসামি পক্ষের আইনজীবী ভুইয়া ইসলাম আপিলের শর্তে জামিন প্রার্থণা করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। চিকিৎসার আবেদন করায় বিচারক কারাবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন কর্তৃপক্ষকে।

মামলার নথি থেকে জানা যায়, শামসুল আলম ও তার স্ত্রী শাহনাজ আলম যমুনা ব্যাংক মিরপুর শাখা থেকে ২০১০ সালের ১৯ অক্টোবর ৭ কোটি টাকা ঋণ নেন। যা ২০১৭ সালের ১ আগস্ট পর্যন্ত সুদ-আসলে ১১ কোটি ৭৬ লাখ ১০ হাজার ৯৭০ টাকা হয়। ওই টাকা পরিশোধের জন্য তারা ওই বছর ১ আগস্ট ৪ কোটি ৭৬ লাখ ২০ হাজার টাকার চেক দেন। যা একই বছর ৮ আগস্ট ডিজঅনার হয়। ওই ঘটনায় লিগ্যাল নোটিশ দেওয়ার পরও টাকা দিয়ে চেক ফিরিয়ে না নেওয়ায় ২০১৭ সালের ২১ সেপ্টেম্বর আদালতে একটি মামলা করেন যমুনা ব্যাংক মিরপুর শাখা জেনারেল অফিসার মিনহাজুল ইসলাম। মামলাটিতে ২০১৮ সালের ২৫ জুন আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন। পরে সাক্ষ্য প্রমান গ্রহণ শেষে ওই বছর ৩০ আগস্ট রায় ঘোষণা করেন। রায়ে শামসুল আলম ও তার স্ত্রী শাহনাজ আলমের ১ বছর করে কারাদ- এবং ৪ কোটি ৭৬ লাখ ২০ হাজার টাকা অর্থদ- হয়। 



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge