ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গাদের সিল করে দেওয়া হবে: সিইসি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গাদের সিল করে দেওয়া হবে: সিইসি

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, চলমান পঞ্চম উপজেলা নির্বাচন উপলক্ষে কক্সবাজারে রোহিঙ্গাদের নির্বাচনী এলাকা থেকে সিল করে দেওয়া হবে।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নূরুল হুদা বলেন, ‘কক্সবাজারে রোহিঙ্গাদের চলাচল সীমিত করে রাখা হবে। তারা ক্যাম্প থেকে বের হতে পারবে না। তাদের সিল করে দেওয়া হবে নির্বাচনী এলাকা থেকে।

এদিকে তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনকে সামনে রেখে আগামী ২৩ থেকে ২৫ মার্চ রোহিঙ্গাদের ক্যাম্পের চৌহদ্দির বাইরে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘আগামী ২৪ মার্চ কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের যেন নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে অথবা বিপক্ষে ব্যবহার করতে না পারে বা তারা যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে অথবা কোনো দুষ্কৃতিকারী তাদেরকে ব্যবহার করতে না পারে, সেজন্য বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন।’

এই লক্ষ্যে কোনো রোহিঙ্গা শরণার্থী যেন ২৩ মার্চ সন্ধ্যা ৭টা থেকে ২৫ মার্চ সকাল ৮টা পর্যন্ত ক্যাম্প বা ক্যাম্পের চৌহদ্দী থেকে বের হতে না পারে অথবা অন্যত্র গমন করতে না পারে। সেই সঙ্গে এই সময়ে রোহিঙ্গা ক্যাম্পে যাতে কোনো এনজিও বা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী গাড়িসহ প্রবেশ করতে না পারেন, তার জন্যও নির্দেশনা প্রদান করা হয়েছে। তবে খাদ্য, ত্রাণ বা জরুরি স্বাস্থ্য সেবা কাজে ক্যাম্পে প্রবেশ উল্লিখিত নিষেধাজ্ঞা বহির্ভূত রাখা যেতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়