ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাফুফের কিরণের স্থায়ী জামিন

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৪:১৯:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৫ ৪:১৯:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করা হয়েছে অভিযোগে দায়ের করা মানহানির মামলায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য এবং নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় আদালত পরবর্তী বিচারের জন্য নথি সিএমএম বরাবরে প্রেরণের আদেশ দেন। আর কিরণের বিদেশে ভ্রমণে নিষেধাজ্ঞার বিষয়ে আদালত পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

গত ২ এপ্রিল কিরণের জামিন বাতিল ও বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞার বিষয়ে আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী।

অপরদিকে কিরণ চিকিৎসার জন্য বিদেশে গিয়েছেন জানিয়ে সময়ের আবেদন করেন তার আইনজীবী।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১৫ এপ্রিল (সোমবার) এ সকল বিষয়ে শুনানির তারিখ ঠিক করেন। এদিন শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

গত ১২ মার্চ সিএমএম আদালতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের স্থায়ী সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রাক্তন যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স এ মানহানির মামলা দায়ের করেন। ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী শুনানি শেষে মাহফুজা আক্তার কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর গত ১৬ মার্চ সকালে ধানমন্ডি থেকে তাকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। এরপর দুপুরে ঢাকা সিএমএম আদালতে হাজির করা হয়। ওই দিন জামিনের আবেদন করা হলেও মামলার মূল নথি না থাকায় জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান। এরপর ১৯ মার্চ কিরণের জামিন মঞ্জুর করেন আদালত।

মামলায় অভিযোগ করা হয়, গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘পিএম হিসেবে সব খেলাই তার কাছে সমান। তিনি সেখানে কেন দু’চোখে দেখবেন। মেয়েরা ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন। গিফট তো পরের কথা, অভিনন্দন তো দিতে পারেন। মিডিয়াতে কি কোন অভিনন্দন জানিয়েছেন? বিএফএফের টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেওয়া হবে? প্রধানমন্ত্রীর সাথে বিসিবির অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বিএফএফ সরকারের কাছে থেকে কোনো ফ্যাসিলিটিজ নেয় না।’

এসব বক্তব্য ৯ মার্চ রাতে একটি বেসরকারি টেলিভিশনের খবরে প্রচারিত হয়। ওই বক্তব্য বিভিন্ন দৈনিকেও প্রকাশিত হয়। এসব বক্তব্যের মাধ্যমে আসামি মাহফুজা আক্তার কিরণ প্রধানমন্ত্রী এবং ফুটবল ও ক্রিকেট সংগঠকদের ৫০ কোটি টাকার মানহানি করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge