ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

তাবেলা সিজার হত্যা মামলায় চিকিৎসকের সাক্ষ্য

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৮ ৬:১৭:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৮ ৬:১৭:১০ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক মো. শফিকুল ইসলামের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

তাবেলা সিজারকে গুলিবিদ্ধ অবস্থায় ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে ডা. মো. শফিকুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন এবং মৃত্যুর সনদ প্রদান করেন। এ বিষয়ে আদালতে সাক্ষ্য দেন তিনি।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইসরুল কায়েশ এ সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর আগামী ৫ মে পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন।

আদালতে এ সাক্ষী জবানবন্দি দেওয়ার পর আসামিপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল, ব্যারিস্টার ফখরুল ইসলাম ও অ্যাডভোকেট জসিম উদ্দিন তাকে জেরা করেন।

এ নিয়ে মামলাটিতে ৭০ জন সাক্ষীর মধ্যে ৩৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

মামলাটিতে ২০১৬ সালের ২৫ অক্টোবর আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করেন।

ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী ২০১৬ সালের ২৮ জুন মামলাটিতে কাইয়ুম কমিশনারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার আসামিরা হলেন- বিএনপি নেতা এম এ কাইয়ুম, এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙরি সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিন জামিনে এবং স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/মামুন খান/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge