ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

'খা‌লেদা জিয়া সৎ ও সাহসী ‌লোক‌ তৈ‌রি কর‌তে পা‌রেন‌নি'

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'খা‌লেদা জিয়া সৎ ও সাহসী ‌লোক‌ তৈ‌রি কর‌তে পা‌রেন‌নি'

‌জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : বিএন‌পি চেয়ারপারসন খা‌লেদা জিয়া দ‌লের মধ্যে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি ব‌লে উল্লেখ করেছেন দল‌টির নী‌তি নির্ধারক‌দের একজন গ‌য়েশ্বর চন্দ্র রায়। বিষয়‌টিকে খালেদা জিয়ার 'ব্যর্থতা' হি‌সে‌বে অ‌ভি‌হিত ক‌রে‌ছেন দল‌টির স্থায়ী ক‌মি‌টির এই সদস্য।

শুক্রবার রাজধানীর সুপ্রিম কোর্ট মিলনায়তনে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘খালেদা জিয়া তার চারপাশে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। যার জন্য নেতারা সংকট মোকাবিলা করতে ভয় পাচ্ছেন। আর সেই সুযোগ নিয়ে সরকার প্যারোলে মুক্তি নিয়ে উসকানি দিচ্ছে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এই ‘ব্যর্থতার’ কথা জানিয়েছেন ব‌লেও জানান ‌বিএন‌পির এই নেতা।

শত নাগরিক কমিটির আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ও কবি আবদুল হাই শিকদারের লেখা ‘খালেদা জিয়া- তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ‌য়েশ্বর চন্দ্র রায়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘বিএনপির নির্বাচিতরা বলছেন, জনগণের ইচ্ছে, সংসদে যেতে তাদের ওপরে চাপ আছে। সুতরাং দল বললে তারা প্রস্তুত এবং তাদের কাপড়-চোপড়ও প্রস্তুত রয়েছে।

কিন্তু আমরা আশা করেছিলাম, তারা বলবেন দল বললে আমরা যাব, অন্যথায় যাব না। খালেদা জিয়া মুক্তি পেলে আমরা সংসদে যাব, অন্যথায় যাব না। এই কথাগুলো শুনতে চেয়েছিলাম। তবে এরপরও যদি দল মনে করে সংসদে যাব না, তাহলে আমরা সংসদে যাব না।’

শত নাগরিক কমিটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠা‌নে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান ড. খন্দকার মোশাররফ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, খায়রুল কবির খোকন।

এসময় বইটির অপর লেখক কবি আব্দুল হাই শিকদারও উপস্থিত ছিলেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৯ এ‌প্রিল ২০১৯/‌রেজা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়