ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শাহজালাল বিমানবন্দরে ১৪ কোটি টাকার সোনা উদ্ধার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালাল বিমানবন্দরে ১৪ কোটি টাকার সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : তিন ঘণ্টার ব্যবধানে দুটি ঘটনায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস গোয়েন্দা ২৮ কেজি সোনা উদ্ধার করেছে, যার বাজার মূল্য প্রায় ১৪ কোটি টাকা।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় কাস্টমস গোয়েন্দা বিমানবন্দরের ২৫ ও ২৬ নম্বর হে এর মাঝামাঝি ডাস্টবিনে চোরাচালানের উদ্দেশ্যে রাখা পরিত্যক্ত অবস্থায় ১৪ কেজি ওজনের ১২০টি সোনার বার উদ্ধার করে।

গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে যে, চোরাচালানের উদ্দেশ্যে এয়ারপোর্টের হে অঞ্চলের ডাস্টবিনে সোনা রাখা আছে।  এয়ারপোর্ট কাস্টমস গোয়েন্দার চৌকস দল ওই এলাকায় ব্যাপক তল্লাশি করে ২৫ ও ২৬ নং বে এর মাঝামাঝি ডাস্টবিনে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপে মোড়ানো ছয়টি প্যাকেট আবিষ্কার করে।  পরবর্তীকালে কাস্টমস এরাইভাল পয়েন্টে ওই প্যাকেটগুলো এনে সকল সংস্থার উপস্থিতিতে খোলা হয় এবং ১২০ পিস সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন ১৪ কেজি এবং আনুমানিক বাজার মূল্য ৭ কোটি টাকা।

এর আগে একই দিন বিকেল সাড়ে ৪টায় কাস্টমস গোয়েন্দা ব্যাংকক থেকে আগত ইউএস বাংলার বিএস২১৪ ফ্লাইটের পেছনের ডান দিকের টয়লেটের সিলিং খুলে লুকানো অবস্থায় ১৪ কেজি ওজনের ১২০টি সোনার বার উদ্ধার করে।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা চৌকস দল ইউএস বাংলা ফ্লাইটটি অবতরণ করার পর ব্যাপক তল্লাশি করে।  তল্লাশির এক পর্যায়ে ইউএস বাংলার ট্যাকনিশিয়ানের সহায়তায় বিমানের পেছনের ডান দিকের টয়লেটের সিলিং খুলে কালো স্কচটেপে মোড়ানো অবস্হায় ওই সোনা উদ্ধার করা হয়।

তিন ঘণ্টার ব্যবধানে কাস্টমস গোয়েন্দা কর্তৃক নাটকীয়ভাবে মোট ২৮ কেজি সোনা উদ্ধার করা হয়, যার বাজার মূল্য ১৪ কোটি টাকা।

উভয় ঘটনায় প্রকৃত সোনার বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  ওই চোরাচালানের সাথে সংশ্লিষ্ট অপরাধীদের খুঁজে বের করতে কাস্টমস গোয়েন্দা কর্তৃক অধিকতর তদন্ত করা হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৯/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়