ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ব্রিজ নির্মাণে নিম্নমানের বালি ও পাথর, দুদকের অভিযান

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২১ ৯:০৭:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২২ ৮:২২:২৬ এএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : ব্রিজ নির্মাণে নিম্নমানের কাঁচামাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাপক অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার নাটোরের বড়াইগ্রামে ও কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ওই পৃথক অভিযান চালানো হয় বলে দুদকের জনসংযোগ দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দুদক জানায়, কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় হাসপাতালে নার্স এবং অন্যান্য কর্মচারী রোগীদের সাথে দুর্ব্যবহার করেন, সেবা প্রদান করতে কুণ্ঠাবোধ করেন এবং নিম্নমানের খাবার সরবরাহ করেন।  খাবারের মান নিয়ে প্রাপ্ত অভিযোগ খতিয়ে দেখতে টিম স্বাস্থ্যকেন্দ্রের রান্নাঘর পরিদর্শন করে অস্বাস্থ্যকরভাবে খাবার প্রস্তুত ও রোগীদের মাঝে সরবরাহের তথ্য নিশ্চিত হয়।  খাবার ও সেবা প্রদানের মান উন্নয়নে টিম জেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অনুরোধ করে।  জেলা স্বাস্থ্য কর্মকর্তা ওই স্বাস্থ্যকেন্দ্রের যাবতীয় সমস্যার সমাধানে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন।

এদিকে, বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক খুঁটি লাগানোর অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

অভিযোগকারীরা জানায়, ১৩ নম্বর নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু ইতোপূর্বে ওই এলাকায় বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য ১ লাখ ৪০ হাজার টাকা গ্রহণ করেছেন এবং গ্রামবাসীর নিকট হতে আরো লক্ষাধিক টাকা দাবি করেছেন।  টিম এ সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করে কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করবে।

এদিকে, নাটোরের বড়াইগ্রামে বড়াল নদীর ব্রিজ নির্মাণ কার্যক্রমে অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুদকের এনফোর্সমেন্ট টিম।  দুদক টিম ঘটনাস্থলে গিয়ে জানতে পারে, বড়াল নদীতে ৫৮ লাখ টাকা ব্যয়ে ১২ মিটার দীর্ঘ ব্রিজ নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগে এলাকাবাসী ওই নির্মাণকাজ বন্ধ করে দেয়।

দুদক টিম প্রাথমিকভাবে অত্যন্ত নিম্নমানের বালি ও পাথর দ্বারা এ কার্যক্রম পরিচালিত হচ্ছিল মর্মে অভিমত প্রকাশ করে। টিম ওই কাজের দায়িত্বপ্রাপ্ত পৌরসভার প্রকৌশলী এবং মেয়রের সাথে কথা বলেন।  টিম বিস্তারিত তথ্যসহ কমিশনে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করবে।




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/এম এ রহমান/সাইফুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge