ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রাথমিকে নিয়োগে আর্থিক লেনদেনে সতর্কতা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাথমিকে নিয়োগে আর্থিক লেনদেনে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী ভিত্তিতে সৃজিত দপ্তরী-কাম-প্রহরী পদে নিয়োগে কোনো ধরনের আর্থিক লেনদেন না করতে সতর্ক করে দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম আল হোসেন স্বাক্ষরিত এক সতর্কতামূলক গণবিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়েছে, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেকটিতে একটি করে অস্থায়ী ভিত্তিতে সৃজিত দপ্তরী-কাম-প্রহরী পদে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগের উদ্দেশে জারিকৃত নীতিমালা অনুযায়ী উপজেলা শিক্ষা কমিটি কর্তৃক নিয়োগ দেয়া হয়। এই পদটি সরকারের রাজস্ব খাতের পদ নয়, এটি সম্পূর্ণ অস্থায়ী পদ।

আরো বলা হয়েছে, অভিযোগ পাওয়া যাচ্ছে যে, এই পদে নিয়োগের জন্য কোনো কোনো ব্যক্তির সঙ্গে আর্থিক লেনদেন করা হচ্ছে। যেহেতু পদটি সম্পূর্ণ অস্থায়ী পদ এবং এটি রাজস্ব খাতের পদ নয়, সেহেতু এই পদে যারা নিয়োগ পাচ্ছেন, তাদের চাকরি স্থায়ী হওয়ার নিশ্চয়তা নেই।

দপ্তরী-কাম-প্রহরী পদে চাকরি নেয়ার জন্য কোনো ব্যক্তি, কর্মকর্তা বা কোনো প্রতিষ্ঠানকে অর্থ প্রদান করা সমীচীন হবে না। এতে এই পদে চাকরি প্রার্থী চূড়ান্তভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন।

সম্পূর্ণ অস্থায়ী পদ হিসেবে সৃজিত দপ্তরী-কাম-প্রহরী পদে নিয়োগ লাভের জন্য কোনোরূপ আর্থিক লেনদেন না করতে সংশ্লিষ্ট সকলকে পরামর্শ দেয়া হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/ইয়ামিন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়