ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাসপোর্ট অফিসের দালাল আটক, জরিমানা আদায়

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৬:২২:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৬:২২:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বরগুনা পাসপোর্ট অফিসে এক দালালকে আটক করে জরিমানা আদায় করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালীর একটি টিম এ অভিযান চালায় বলে জানিয়েছে দুদকের জনসংযোগ দপ্তর।

দুদক জানায়, অভিযান পরিচালনাকালে দুদক টিম উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, বরগুনার অফিস সহকারী আ. জাহেদ দালাল হিসেবে একজন পাসপোর্ট-প্রত্যাশীর কাছ থেকে ১৫০০ টাকা অতিরিক্ত গ্রহণ করার প্রমাণ পায়। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তর থেকে বিভাগীয় প্রক্রিয়া চালু করা হয়েছে।

ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করা হয়।

অন্যদিকে, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান পরিচালনা করে দুদকের অপর টিম। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত নানাবিধ অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের একটি টিম আজ এ অভিযান পরিচালনা করে।

টিম উক্ত দপ্তরে গিয়ে সকল তথ্য যাচাই করে এবং দৈবচয়ন পদ্ধতিতে পর্যালোচনা করে দেখতে পায়, এক বছরের অধিক অনেকগুলো আবেদনও অনিষ্পন্ন অবস্থায় রয়েছে। টিম আবেদনের কপি চাইলে এনওসিএস কর্তৃপক্ষ তা প্রদর্শন করতে ব্যর্থ হয়। দুদক টিম নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিনের নিকট অবিলম্বে প্রার্থীদের সমস্যাসমূহ নিরসন এবং রেজিস্টার সংশোধনের সুপারিশ করে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/এম এ রহমান/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge