ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেইলি রোডে অবৈধ ভবন নির্মাণ, দুদকের অভিযান

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ২৬ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেইলি রোডে অবৈধ ভবন নির্মাণ, দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর নিউ বেইলি রোডে বিধি ভঙ্গ করে নির্মাণ হচ্ছে ভবন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে বন্ধ হয়েছে নির্মাণ কাজ।

রোববার এ অভিযান চালানো হয়। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, দুদক রাজউক জোন-৬ এর প্রতিনিধিদের সমন্বয়ে সরেজমিন অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পায়। এ সময় রাজউক ওই ভবনের পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ করার জন্য নোটিশ দেয়। এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলি রোডের রাস্তার শেষ প্রান্তে বিধি বহির্ভূতভাবে নির্মিত ডিপ টিউবওয়েলটি উচ্ছেদে নোটিশ দেয়।

অপরদিকে হবিগঞ্জের আধুনিক জেলা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য রোগী ও স্বজনদের হয়রানি হচ্ছে এমন অভিযোগে ওই স্থানে দুদক অভিযান চালায়। হাসপাতালে পৌঁছানোর আগেই দুদকের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়। এ সময় এক্সরে ও আলট্রাসনোগ্রাম মেশিন ত্রুটিপূর্ণ পাওয়া যায়।

দুদক হাসপাতালের তত্বাবধায়ককে শিগগির মেশিনগুলো পরিবর্তন করে হালনাগাদ মেশিন দিয়ে টেস্ট করানোর পরামর্শ দেন। পাশাপাশি কাউন্টারে বিশৃংখলাসহ হয়রানি নিরসনে আরও লোক মোতায়েনের সুপারিশ করেন।

এছাড়া দুদক আগত জেলা কারাগার, পাসপোর্ট, বিআরটিএ ও ইউনিয়ন ভূমি অফিসের নানাবিধ অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য সিলেট, মৌলভীবাজার, বগুড়া, নাটোর ও নওগাঁ জেলার জেলা প্রশাসক বরাবর পত্র দেয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়