ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওসি মোয়াজ্জেমের দেশত্যাগে সতর্ক পুলিশ

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ৭:৩২:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ১০:৫১:৩৬ পিএম
Walton AC 10% Discount

জ্যেষ্ঠ প্রতিবেদক : ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত সোনাগাজী থানার প্রাক্তন ওসি মোয়াজ্জেমের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইতোমধ্যে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এ ধরনের নির্দেশনা দেশের বিভিন্ন সীমান্তে পৌঁছে গেছে বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে নিশ্চিত হতে বুধবার সন্ধ্যায় পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া) সোহেল রানা রাইজিংবিডিকে বলেন, ‘একজন আসামিকে গ্রেপ্তারে পুলিশ অতীতে যে ধরনের কাজ করেছে ওসির বেলায়ও তাই করা হয়েছে। তিনি কোথায় আছেন, গ্রেপ্তার করে আইনে সোপর্দ করতে সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে।’

জানা গেছে, মঙ্গলবার এ সংক্রান্ত একটি নির্দেশনা বিভিন্ন চেকপোস্ট ও ইমিগ্রেশনে পৌঁছে গেছে।

এ ব্যাপারে যশোরের বেনাপোল ইমিগ্রেশনের ওসি আবুল বাশার গণমাধ্যমকে জানান, পরোয়ানা জারির পর ওসি মোয়াজ্জেম যাতে সীমান্ত অতিক্রম করে ভারতে পালিয়ে না যেতে পারেন সেজন্য তারা সতর্ক রয়েছেন। এ সংক্রান্ত নির্দেশনা পেয়েছেন।

হিলি ইমিগ্রেশনের ওসি ফিরোজ কবির রাইজিংবিডিকে বলেন, ‘ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পরই পুলিশ হেডকোয়ার্টার্স থেকে জেলা পুলিশ সুপারের মাধ্যমে ওসির পাসপোর্ট নম্বর দেওয়া হয়েছে। আমরা সতর্ক আছি।’

কুমিল্লা স্থলবন্দর এলাকা দিয়ে ওসি মোয়াজ্জেম যেন দেশত্যাগ করতে না পারেন সেজন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরিন আক্তার বাদি হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম হোসেন। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন তিনি। এ অপরাধে পরে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হলে পরোয়ানা জারি করেন আদালত।


রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/মাকসুদ/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge