ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তিন জঙ্গির বিচার শুরু

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ১৬ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন জঙ্গির বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের মামলায় তিন নারী জঙ্গির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

এই তিনজনের মধ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির অন্যতম সমন্বয়ক তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা রয়েছেন। অভিযোগ গঠনের মধ্য দিয়ে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

রোববার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান অভিযোগ গঠনের আদেশ দেন।

এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। বিচারক আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। এরপর আদালত অভিযোগ গঠনের আদেশ দিয়ে আগামী ২৪ জুলাই সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

বিচার শুরু হওয়া অপর আসামিরা হলেন- নুরুল ইসলাম ওরফে মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং বাশারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শায়লা আফরিন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানের পর আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। সেখানে নিহত হয় তানভীর কাদেরী। ওই অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তিন জঙ্গির স্ত্রী খাদিজা, প্রিয়তি ও শায়লাকে। সে অভিযানে আহত হয়েছিলেন পুলিশের পাঁচ সদস্য।

ওই ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিটের এসআই মো. দেলোয়ার হোসেন ১১ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ১০ ডিসেম্বর কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার মো. আহসানুল হক তিন নারীকে অভিযুক্ত এবং দুই জনের অব্যাহতির আবেদন করে মামলার অভিযোগপত্র দাখিল করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৯/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়