ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভিকারুননিসার দুই শিক্ষিকার জামিন

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৬ ৪:১৩:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৬ ৪:১৩:১০ পিএম
ভিকারুননিসার দুই শিক্ষিকার জামিন
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন প্রতিষ্ঠানটির দুই শিক্ষিকা।

রোববার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিনাত আক্তার আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুরের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী সাবিনা আক্তার (দিপা) জানান, এ মামলায় দুই শিক্ষিকার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। এরপর মামলাটি আদালতে বদলি হয়ে এসেছে। বদলি হয়ে আসার পর এটা ছিল প্রথম ধার্য তারিখ। এদিন আসামিরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে আমরা জামিনের বিরোধিতা করেছি। শুনানি শেষে আদালত তাদের জামিনের আদেশ দেন। আদালত আগামী ১০ জুলাই চার্জ শুনানির তারিখ ধার্য করেছেন বলে জানান তিনি।

গত ২০ মার্চ নাজনীন ফেরদৌস ও জিনাত আক্তারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কামরুল হাসান তালুকদার। আসামিদের নির্দয় ব্যবহার ও অশিক্ষকসুলভ আচরণে অরিত্রী অধিকারী আত্মহত্যায় প্ররোচিত হয় বলে চার্জশিটে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০৫ ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে। উক্ত ধারায় মৃত্যুদণ্ড, যাবজ্জীবন কারাদণ্ড বা ১০ বছর কারাদণ্ডের বিধান রয়েছে। কারাদণ্ডের পাশাপাশি অর্থদণ্ডেরও বিধান রয়েছে।

অরিত্রীর আত্মহত্যায় ঘটনায় রাজধানীর পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে গত ৪ ডিসেম্বর রাতে দণ্ডবিধির ৩০৫ ধারায় মামলা দায়ের করেন। মামলার পর গত ১৪ জানুয়ারি ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন তারা।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৯/মামুন খান/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge