ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওসি মোয়াজ্জেমের জামিন ঠেকাতে প্রস্তুত রাষ্ট্রপক্ষ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওসি মোয়াজ্জেমের জামিন ঠেকাতে প্রস্তুত রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক : নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর মামলায় গ্রেপ্তার প্রাক্তন ওসি মোয়াজ্জেম হোসেনের জামিন ঠেকাতে প্রস্তুত রাষ্ট্রপক্ষ।

সোমবার দুপুরের পর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে মোয়াজ্জেমকে হাজির করা হবে। সেখানে মোয়াজ্জেমের জামিন আবেদন করলে তা ঠেকাতে প্রস্তুত রয়েছে রাষ্ট্রপক্ষ।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম বলে, ‘ওসি মোয়াজ্জেমের জামিনের বিরোধিতা করতে সর্বোচ্চ প্রস্ততি রয়েছে। তিনি যেন জামিন না পান, সেজন্য আমরা আইনগত সব ব্যবস্থা গ্রহণ করব। আইনগত যতো ব্যাখ্যা বিশ্লেষণ আছে, আমরা আদালতে উপস্থাপন করব। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তার আইনে ২৬, ২৯ ও ৩১ এর তিনটি ধারায় মামলা করা হয়েছে। এই ধারাগুলোর মধ্যে ২৬ ও ৩১ দুটি ধারায় জামিন অযোগ্য। শুধু ২৯ ধারাটি জামিনযোগ্য। আমরা জামিন বিষয়ে সর্বোচ্চ বিরোধিতা করব।’

মামলাটিতে গত ২৭ মে তদন্ত কর্মকর্তা পিবিআইর সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা মোয়াজ্জেমের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন আমলে গ্রহণ করে ওই দিনই মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা জারির ২০ দিন পর রাজধানীর শাহবাগ এলাকাধীন হাইকোর্টের সামনে থেকে রোববার বিকেল মোয়াজ্জেমকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন গত ১৫ এপ্রিল আদালতে মামলাটি দায়ের করেন।

প্রসঙ্গত, নুসরাত জাহান রাফিকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। তার আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান নুসরাত জাহান রাফি। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। এ ঘটনায় ওসি মোয়াজ্জেম হোসেনে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়