ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আটকে গেল রানার জামিন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আটকে গেল রানার জামিন

নিজস্ব প্রতিবেদক : দুই যুবলীগ নেতা হত্যা মামলায় আওয়ামী লীগের প্রাক্তন সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে দেওয়া জামিন আগামী ১ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়েছেন আদালত। ১ জুলাই আপিল বিভাগে শুনানি হবে।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের স্থগিত আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী এ আদেশ দেন।

আদালতে আমানুর রহমানের পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও  ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

দুই যুবলীগ নেতা হত্যা মামলায় আমানুর রহমান খান রানাকে গতকাল স্থায়ী জামিন দেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

পরে এই জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ৬ মার্চ  দুই যুবলীগ নেতা হত্যা মামলায় আমানুর রহমান খান রানাকে ছয মাসের  জামিন দিয়ে রুল ঘোষণা করেন আদালত।

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই তাদের বাড়ি থেকে মোটরসাইকেলে করে টাঙ্গাইল শহরে এসে নিখোঁজ হন। পরের দিন শামীমের মা আছিয়া খাতুন সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা করেন। পরে তদন্ত করে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে। ওই মামলায় গ্রেপ্তার হওয়া শহরের বিশ্বাস বেতকা এলাকার খন্দকার জাহিদ, শাহাদত হোসেন ও হিরণ মিয়া হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা সাংসদ আমানুরের দিকনির্দেশনায় যুবলীগ নেতা শামীম ও মামুনকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দেওয়ার কথা স্বীকার করেন।

আমানুর রহমান খান রানা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলারও আসামি।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৯/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়