ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ডিআইজি মিজানের সম্পদ: অনুসন্ধান শেষ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআইজি মিজানের সম্পদ: অনুসন্ধান শেষ

নিজস্ব প্রতিবেদক: পুলিশের আলোচিত উপ-মহাপরিদর্শক, ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান শেষ করেছে দুর্নীতি দমন কমিশন, দুদক। দায়িত্বপ্রাপ্ত দুদক কর্মকর্তা অনুসন্ধান শেষ করার পর বর্তমানে তথ্যসমূহ কমিশন যাচাই-বাছাই করছে।

রোববার দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এসব কথা জানান। ইকবাল মাহমুদ বলেন, “ডিআইজি মিজানের সম্পদের অনুসন্ধান প্রতিবেদন কমিশনে জমা হয়েছে।  আজ কমিশনের বৈঠকে তা উপস্থাপন করা হয়েছে।  আমরা যাচাই-বাছাই করছি। যাচাই-বাছাই শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।  হুট করে কোনো আবেগী সিদ্ধান্ত নেওয়া যাবে না।”

মিজানের সম্পদ খতিয়ে দেখতে নিয়োগ পাওয়া আগের অনুসন্ধান কর্মকর্তা দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে গত ১০ জুন সাময়িক বরখাস্ত করা হয়।  পরে ১২ জুন অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ পান দুদকের আরেক পরিচালক মনজুর মোরশেদ।   এর আগে গত ২৩ মে মিজানের সম্পদ অনুসন্ধানের প্রতিবেদন জমা দিয়েছিলেন বাছির।  সেটি আমলে নেয়নি দুদক।

অবৈধ সম্পদ অর্জনে অভিযুক্ত ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগ উঠে দুদকের আগের ঐ অনুসন্ধান কর্মকর্তার বিরুদ্ধে্।  গনমাধ্যমে এ বিষয়ে একটি অডিও বার্তা প্রকাশ পেলেও এনামুল বাছির দাবি করে আসছেন, কথার্বাতার রেকর্ড তার কন্ঠ নকল করে বানানো হয়েছে।  কমিশন এ অভিযোগের ব্যাপারেও অনুসন্ধান চালাচ্ছে। 



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৯/এম এ রহমান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়