ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৭ প্রতিষ্ঠানকে জরিমানা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৭ প্রতিষ্ঠানকে জরিমানা

সচিবালয় প্রতিবেদক : বিভাগীয় ও জেলা পর্যায়ে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে অভিযুক্ত ১৭টি প্রতিষ্ঠান থেকে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার চট্টগ্রাম মহানগর, টাঙ্গাইল, দিনাজপুর, নরসিংদী, সিলেট, হবিগঞ্জ ও নোয়াখালীতে বাজার তদারকি করা হয়। তদারকিকালে ১৭টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।

এর মধ্যে দেশব্যাপী ৭টি বাজার তদারকির মাধ্যমে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথা যথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি ও মেয়াদোত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রির অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রি ও প্রতিশ্রুত পণ্য বা সেবা যথা যথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ৬২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ৭ জন অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১৫ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, স্যানিটারি ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করেন। এ সময় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়