ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইয়াবা ব্যবসায়ীর রিট খারিজ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৫ ৫:২৭:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৫ ৫:২৭:৫৪ পিএম
ইয়াবা ব্যবসায়ীর রিট খারিজ
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদ : আদালতের নির্দেশে জব্দ দুটি বিলাসবহুল বাড়ি এবং প্রায় ৬ কোটি টাকার সম্পদ ছাড়িয়ে নিতে কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টোর করা রিট আবেদন খারিজ করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রিট খারিজ করেন।

গত ১৬ জুন হাইকোর্টে এ রিট আবেদন করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ওই আবেদনে সম্পদ জব্দের বিষয়ে কক্সবাজার আদালতের আদেশ স্থগিত চাওয়া হয়েছে। একই সঙ্গে কক্সবাজার আদালতের আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়। আজ বুধবার এ আবেদনের ওপর আংশিক শুনানি হয়েছে। আদালত আগামী ২৫ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। এদিন মানিলন্ডারিং মামলায় সিআইডির তদন্ত নিয়ে প্রশ্ন ওঠায় সে বিষয়ে বিশেষজ্ঞের মত জানতে চেয়েছেন হাইকোর্ট। আদালতে নুরুল হক ভুট্টোর পক্ষে আইনজীবী ছিলেন প্রবীর রঞ্জন হালদার।

জানা যায়, ইয়াবা পাচারের মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদ অর্জন করেন কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টোসহ তার পরিবার। মানি লন্ডারিং আইনে করা নারায়নগঞ্জের একটি মামলায় তদন্তকালে নুরুল হক ভুট্টোর অবৈধ সম্পদের তথ্য পায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তদন্তে নেমে ভুট্টোর মাদক ব্যবসা ও সম্পদের পাহাড়ের তথ্য পাওয়া যায়। সিআইডি পুলিশের অর্গানাইজড ক্রাইম (ইকোনমিক ক্রাইম স্কোয়াড) এর সহকারী পুলিশ সুপার মো. ইকবাল হোসেন ২০১৭ সালের ২৯ আগস্ট টেকনাফ থানায় নুরুল হক ভুট্টো, তার বাবা, স্ত্রী, ভাইসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় পুলিশের আবেদনে গত ৫ মার্চ কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত ভুট্টোর পরিবারের সম্পদ জব্দ করার নির্দেশ দেন। এই নির্দেশে পুলিশ মামলায় উল্লিখিত সম্পদ জব্দ করে। সেই থেকে এসব সম্পদ জব্দ অবস্থায় রয়েছে।

এদিকে, মামলার দিনেই (২০১৭ সালের ২৯ আগস্ট) পুলিশ নুরুল হক ভুট্টোকে গ্রেপ্তার করে। গত বছর ২৮ মার্চ হাইকোর্ট থেকে জামিন নেন তিনি। এরপর তিনি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর দীর্ঘদিন নিম্ন আদালতে স্বশরীরে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে হাজিরা দাখিল করছেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।


রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৯/মেহেদী/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge