ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আবরার নিহত : চার্জশিট গ্রহণ শুনানি ২৫ জুলাই

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ২৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবরার নিহত : চার্জশিট গ্রহণ শুনানি ২৫ জুলাই

নিজস্ব প্রতিবেদক : বাসচাপায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার আহাম্মেদ চৌধুরীর (২০) মৃত্যুর মামলায় চার্জশিট গ্রহণের বিষয়ে শুনানির তারিখ আগামী ২৫ জুলাই ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলার চার্জশিট গ্রহণের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলার মূল নথি মহানগর দায়রা জজ আদালতে থাকায় চার্জশিট গ্রহণ শুনানি হয়নি। তাই পরবর্তী শুনানির জন্য ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী পরবর্তী শুনানির এ তারিখ ঠিক করেন।

গত ২১ এপ্রিল আবরার নিহতের মামলায় সুপ্রভাত বাসের মালিকসহ দুজনের বিরুদ্ধে এবং মিরপুর আইডিয়াল ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথিয়া সুলতানা মুক্তা বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় চারজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

আবরার নিহতের মামলায় চার্জশিটভুক্ত আসামিরা হলেন-সুপ্রভাত পরিবহনের বাসমালিক ননী গোপাল সরকার এবং কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত।

বাসচালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

মুক্তাকে বাসচাপায় গুরুতর আহত করার ঘটনায় চার্জশিটভুক্ত আসামিরা হলেন- ননী গোপাল সরকার, কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত, চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেন।

চার্জশিট দাখিলের পরে ঘটনার সঙ্গে আরো আসামি জড়িত আছে জানিয়ে ২৯ এপ্রিল মামলাটি অধিকতর তদন্তের আবেদন করা হয়। তদন্ত কর্মকর্তার এ আবেদন আদালত  মঞ্জুর করেন।

নতুন কোনো আসামির সম্পৃক্ততা পাওয়া যায়নি মর্মে গত ২৮ মে ঢাকা সিএমএম আদালতে এ তথ্য জানিয়ে অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর মৃত্যু ঘটনায় গত ১৯ মার্চ রাতে তার বাবা গুলশান থানায় মামলা করেন।

ওই দিন সকালে একই বাস শাহজাদপুরের বাঁশতলায় পথচারী সিনথিয়া সুলতানা মুক্তাকে চাপা দেয়। এতে গুরুতর আহত হন সিনথিয়া।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়