ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফোন চুরি : ন্যাড়া করে জুতার মালা!

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ৭ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফোন চুরি : ন্যাড়া করে জুতার মালা!

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের মুকসুদপুরে মোবাইল ফোন চুরির অভিযোগে মাথা ন্যাড়া করে জুতার মালা পরিয়ে নূর আলম (১৬) নামে এক কিশোরকে বাজার ঘোরানোর হয়েছে।

 

আজ বুধবার সকালে মুকসুদপুর উপজেলার চরপ্রসন্নদী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

 

এ ঘটনা শত শত মানুষ দেখলেও অভিযোগকরীরা প্রভাবশালী হওয়ায় কেউ কিছুই বলতে সাহস পায়নি। বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

 

পরে এ ঘটনায় মোবাইল চুরির অভিযোগে নূর ইসলাম ও নির্যাতন করার দায়ে কবির শেখকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায় পুলিশ।

 

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী মেহেদী হাসান, মো. আবুল বাশার জানান, মুকসুদপুর উপজেলার চরপ্রসন্নদী গ্রামের হবি শেখের বাড়ি থেকে গত মঙ্গলবার রাতে একটি মোবাইল ফোন চুরি হয়। এ ঘটনায় একই গ্রামের শাহাজান শেখের ছেলে নূর ইসলাম বিরুদ্ধে মোবাইল ফোন চুরির অভিযোগ এনে হবি শেখের ভাই কবির শেখ নূর আলমকে বাড়ি থেকে ধরে এনে মারধর করে সারারাত বাড়িতে আটকে রাখে।

 

পরে আজ বুধবার সকালে মাথা ন্যাড়া করে জুতার মালা পরিয়ে টেকেরহাট বন্দর বাজার এলাকায় ঘোরায়। এ সময় উপস্থিত শতাধিক মানুষের সামনে বেদম মারধর করা হয়।

 

নির্যাতিত নূর ইসলামের বাবা শাহাজান শেখ জানান, তার ছেলের বিরুদ্ধে চুরির কোনো অভিযোগ নেই। শত্রুতা করে হবি শেখ ও কবির শেখ তার ছেলের বিরুদ্ধে চুরির মিথ্যা অভিযোগ এনে মারধর ও জুতার মালা পরিয়ে মাথা ন্যাড়া করে বাজারে ঘুরিয়েছে। তার ছেলে যদি কোনো দোষ করে থাকে তবে তা আইনের মাধ্যমে বিচার করা হবে। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন তিনি।

 

নূর ইসলামের মা রহিমা খাতুন জানান, সঠিক বিচারের আশায় পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে দেখা করেছি। যারা তার ছেলেকে  নির্যাতন করেছে তাদের বিরুদ্ধে মুকসুদপুর থানায় মামলা করবেন বলে জানান তিনি।

 

নির্যাতন করার দায়ে আটক কবির শেখ জানান, গত মঙ্গলবার রাতে সে একটি মোবাইল ফোন চুরি করে। পরে মঙ্গলবার রাতে আবারো মোবাইল চুরি করার সময় নূর ইসলামকে হাতে-নাতে আটক করে বাজারে বেঁধে রেখে আমরা চলে যাই। পরে স্থানীয়রা ওর মাথা ন্যাড়া করে জুতার মালা পরিয়ে বাজারে ঘুরিয়েছে।

 

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, যারা ছেলেটিকে চুরির অপবাদ দিয়ে মারধর করেছে, জুতার মালা দিয়ে ঘুরিয়েছে তাদের অবশ্যই বিচার হবে। দেশে আইন আছে, এভাবে কেউ কাউকে নির্যাতন করতে পারে না।

 

তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বিষয়টি এখন যেহেতু প্রশাসন দেখছে তাই যা করার তারাই করবে।

 

মুকসুদপুরের সিন্দিয়াঘাট নৌ-তদন্ত কেন্দ্রের আইসি মো. জালাল উদ্দিন জানান, এ ঘটনায় মোবাইল চুরির অভিযোগে নূর ইসলাম ও নির্যাতন করার দায়ে কবির শেখকে আটক করে হেফাজতে রাখা হয়েছে।

 

মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

রাইজিংবিডি/গোপালগঞ্জ/৭ সেপ্টেম্বর ২০১৬/বাদল সাহা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়