ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভালোবাসা সপ্তাহ বদলে দেবে জীবন

আফরিনা ফেরদৌস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভালোবাসা সপ্তাহ বদলে দেবে জীবন

প্রতীকী ছবি

আফরিনা ফেরদৌস : ৭ ফেব্রুয়ারি ‘রোজ ডে’ দিয়ে ভালোবাসা সপ্তাহ শুরু হয়েছে, যা শেষ হবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এর মধ্যে দিয়ে। ভালোবাসা সপ্তাহ কারো কাছে খুব আনন্দের। আবার কারো কাছে খারাপ লাগা নিয়ে ভরা, কারণ তারা তাদের সঙ্গিনী খুঁজে পাননি এখনো। আর তাই কেউ যখন তার প্রিয়তমাকে নিয়ে ভালোবাসা সপ্তাহ উপভোগ করছেন, অন্য কেউ তখন আফসোস করে সময় পার করছেন।

ভালোবাসা সপ্তাহে নিজেকে নিঃসঙ্গ ভেবে দুঃখ করার চেয়ে কাজে লাগান নিচের টিপসগুলো। আর দেখুন কিভাবে এই ভালোবাসা সপ্তাহ বদলে দেবে আপনার জীবন।

* নিজের ভালোবাসা প্রকাশ করুন : কাউকে পছন্দ করেন কিন্তু বলতে পারছেন না এটা ভেবে যে, সে আপনার ভালোবাসা মেনে নেবে কিনা। ভালোবাসার সপ্তাহে এই ভাবনাকে দূরে ঠেলে দিন আর মনের কথা বলুন আপনার প্রিয় মানুষটিকে। নানা উপায়ে আপনার পছন্দের মানুষকে আপনার ভালোবাসার কথা জানাতে পারেন।

ভালোবাসা চেপে রাখবেন না। শিগগির যদি প্রকাশ না করেন তাহলে পরবর্তীতে অনুশোচনা করতে হবে। কারণ পছন্দের মানুষটি হয়তো আপনার অপেক্ষাতেই রয়েছে।

* একা থাকাটাকেও ভালোবাসুন : আপনার হয়তো ভালোবাসার মানুষ নেই। তাই বলে নিজেকে দুখী ভাববার দরকার নেই। আপনি হয়তো জানেন না, একজন মানুষ নিজেকে যতটা ভালোবাসতে পারে আর কেউ তা পারে না। তাই এই

ভালোবাসার সপ্তাহে আপনি আপনার নিজেকে ভালোবাসতে পারেন। আপনার নিজের ইচ্ছার একটি তালিকা বানান এবং একটি একটি করে তা পূরণ করার চেষ্টা করুন।

* পোষা প্রাণী সংগ্রহ : আপনি জানেন, এমন অনেক মানুষ আছেন যারা ভালোবাসা দিবসে তাদের পোষা প্রাণীকে উপহার দেন। এরপরও কি আপনি বলবেন যে, ভালোবাসা দিবস শুধু রোমান্টিক সম্পর্কগুলোর জন্য।

ভালোবাসা দিবস আপনার ভালোবাসা উদযাপন করার জন্য। আপনার ভালোবাসা যে শুধু মানুষ কেন্দ্রিক হতে হবে এমন কোনো কথা নাই। আগে থেকে যদি কোনো পোষা প্রাণীর কথা ভেবে থাকেন তাহলে আজই তা ঘরে নিয়ে আসুন এবং ভালোবাসা সপ্তাহে সুখী থাকুন।

* এমন একজনকে ফিরিয়ে আনুন যাকে বেশি কষ্ট দিয়েছেন : আমাদের এই ছোট্ট জীবনে আমরা চলতে ফিরতে অনেক মানুষকে কষ্ট দেই। অনেক সময় দেখা যায় আমাদের দোষই বেশি থাকে। ভালোবাসা সপ্তাহে এমন একজন মানুষকে আপনার জীবনে ফিরিয়ে আনুন যাকে সবচেয়ে বেশি কষ্ট দিয়েছেন। তার সঙ্গেই পার করুন ভালোবাসার পুরো সময়টি। তবে জিজ্ঞাসা করবেন না কিভাবে ফিরিয়ে আনবেন সেই মানুষটিকে। হাজারো উপায় আছে শুধু ইচ্ছার অপেক্ষা।

তাহলে আর চিন্তা কি, একলা হোন অথবা দোকলা, ভালোবাসা সপ্তাহ পালনের উপায় এখন আপনার হাতে।

 

ভিন্নভাবে করতে পারেন ভ্যালেন্টাইন’স ডে উদযাপন

 

রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়