ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন ট্যাবলেট পিসি

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১১, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন ট্যাবলেট পিসি

ওয়ালটনের ‘ওয়ালপ্যাড জিথ্রি’ ট্যাবলেট পিসি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : নিত্য নতুন নানা ইলেকট্রনিক্স পণ্য সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। স্মার্টফোন ও ট্যাবলেট পিসির বাজারেও বেশ জনপ্রিয় দেশীয় এই ব্র্যান্ডটি।

তারই ধারাবাহিকতায় ট্যাবপ্রেমীদের জন্য ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন মডেলের ট্যাবলেট পিসি ‘ওয়ালপ্যাড জিথ্রি’।

দারুন সব ফিচার দিয়ে সাজানো এই ট্যাবলেট পিসি আধুনিক জীবনযাপনে যোগ করবে নতুন মাত্রা। ‘ওয়ালপ্যাড জিথ্রি’ মডেলের এই ট্যাব ৮ ইঞ্চি ডিসপ্লের। ফলে ইন্টারনেট ব্রাউজিং, গেমস খেলা ও মুভি দেখায় পাওয়া যাবে উন্নত অভিজ্ঞতা। আইপিএস প্রযুক্তির স্ক্রিন ব্যবহৃত হয়েছে এতে।  হাতের পাঁচ আঙুল ব্যবহার করে মাল্টি টাচ সুবিধা পরিচালনা করা যাবে।
 
অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবলেট পিসির উন্নত পারফরম্যান্স নিশ্চিতে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে ১ জিবি র্যা ম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ, ফলে এইচডি ভিডিও এবং গেমিং হবে আরো বেশি উপভোগ্য।

‘ওয়ালপ্যাড জিথ্রি’ ট্যাবলেট পিসিতে ওয়াই-ফাই এবং থ্রিজি- উভয় ধরনের ইন্টারনেট সুবিধা পাওয়া যাবে। থ্রিজি ডাটা ও ভয়েস কলিংয়ের জন্য ডুয়াল সিম স্লট রয়েছে। 


ট্যাবলেট পিসিটির ইন্টারনাল মেমোরি ৮ জিবি। এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহার করা যাবে। ফলে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

প্রিয় মুহূর্তগুলোকে বন্দি করার জন্য রিয়ার এবং ফ্রন্ট উভয় ক্যামেরা ২ মেগাপিক্সেল সমৃদ্ধ। এছাড়া ফুল এইচডি (১০৮০ বাই ১৯৮০ পিক্সেল রেজ্যুলেশন) ভিডিও ধারণ ও চালানো যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। ওটিজি থাকায় ট্যাবলেট পিসিটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

‘ওয়ালপ্যাড জিথ্রি’ ট্যাবলেট পিসিতে এছাড়াও রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি) সেন্সর, এ-জিপিএস সুবিধা, রেকর্ডিং-সুবিধাসহ এফএম রেডিও প্রভৃতি সুবিধা। দীর্ঘ ব্যাটারি লাইফ উপভোগের নিশ্চয়তায় রয়েছে ৪০০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। ব্যাটারিসহ ট্যাবলেট পিসিটির ওজন মাত্র ৪২০ গ্রাম।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘ওয়ালপ্যাড জিথ্রি’ পাওয়া যাবে মাত্র ৭ হাজার ৭৯০ টাকায়। গ্রে এবং গোল্ডেন - এই ২টি ভিন্ন কালারে বাজারে এসেছে।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে। অথবা ভিজিট করুন: www.waltonbd.com।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়