ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দঙ্গল-এ আমিরের আয়

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দঙ্গল-এ আমিরের আয়

আমির খান

বিনোদন ডেস্ক : আমির খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা দঙ্গল। ২০১৬ সালের ডিসেম্বরে মুক্তি পায় সিনেমাটি। মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড গড়তে থাকা সিনেমাটি বর্তমানে সবচেয়ে বেশি আয় করা ভারতীয় সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে।

এদিকে সিনেমাটি থেকে আমির খান কত আয় করেছেন তা নিয়ে তার ভক্তদের মনে কৌতূহল রয়েছে। জানা গেছে, দঙ্গল সিনেমাটি থেকে ১৭৫ কোটি রুপি আয় করেছেন এই অভিনেতা।

এ প্রসঙ্গে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘আমির খান ডিজনির সঙ্গে সিনেমাটির প্রযোজনার শেয়ারসহ মোট ১৭৫ কোটি রুপি আয় করেছেন। এর মধ্যে তিনি আগাম ৩৫ কোটি রুপি এবং সিনেমার লভ্যাংশের ৩৩ শতাংশ নিয়েছেন, যা তিনি তার সিনেমার জন্য নিয়ে থাকেন। পাশাপাশি সিনেমাটি স্যাটেলাইট স্বত্বসহ ভবিষ্যতে যত আয় করবে তার ৩৩ শতাংশও পাবেন তিনি।’

এ যাবৎ দঙ্গল সিনেমাটির সর্বমোট আয় ৮০১ কোটি রুপি। ভারতের কিংবদন্তি কুস্তিগীর মহাবীর ফোগাট ও তার মেয়ে গীতা ও ববিতার জীবনী নিয়ে নির্মিত দঙ্গল। ২০১০ সালের কমনওয়েলথ গেমসে প্রথম ভারতীয় হিসেবে গীতার স্বর্ণ জেতার কাহিনি নিয়ে নির্মিত দঙ্গল সিনেমাটি পরিচালনা করেছেন নিতেশ তিওয়ারি। এতে আমির খান ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ার,  ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, জাইরা ওয়াসিম প্রমুখ।

আমির খানের পরবর্তী সিনেমা থাগস অব হিন্দুস্তান। এতে আরো অভিনয় করবেন অমিতাভ বচ্চন ও শ্রদ্ধা কাপুর। চলতি বছরের জুনে শুরু হবে সিনেমাটির শুটিং। সিনেমাটি পরিচালনা করবেন বিজয় কৃষ্ণ আচার্য। ২০১৮ সালের শেষে  সিনেমাটি মুক্তির কথা রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়