ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রঙ বাংলাদেশের ঈদ পোশাক

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রঙ বাংলাদেশের ঈদ পোশাক

লাইফস্টাইল ডেস্ক : ঈদ আবারো সমাগত। এবার কোরবানীর ঈদ। এই উৎসবের মূল সুর ত্যাগ। তবুও ঈদ তো আর পুরোনো পোশাকে হয় না। তাই নতুন পোশাকে ঈদ উদযাপনকে আনন্দময় করতে দেশের অন্যতম শীর্ষ ফ্যাশন হাউজ ‘রঙ বাংলাদেশ’ নিয়ে এসেছে ঈদ পোশাকের বিশেষ কালেকশন। সব বয়সিদের জন্য থাকছে ঈদ পোশাকের এই বিশেষ কালেকশন।

একেবারে নতুন আঙ্গিকেই তৈরি করা হয়েছে কোরবানী ঈদের পোশাকসম্ভার। এই সংগ্রহে রয়েছে শাড়ি, সিঙ্গেল কামিজ, সালোয়ার-কামিজ-দোপাট্টা, আনস্টিচড সালোয়ার-কামিজ, সিঙ্গল ওড়না, পাঞ্জাবি, শার্ট এবং শিশুদের পোশাক। এছাড়াও বরাবরে মতো আছে গয়না আর বিশেষ উপহার সামগ্রী হিসেবে মগ।

বাংলাদেশের আবহাওয়ায় সুতিই সবচেয়ে উপযোগী। রঙ বাংলাদেশ ঈদ পোশাকসম্ভারে বিভিন্ন ধরনের সুতি কাপড় ব্যবহার করেছে। পাশাপাশি এই কালেকশন উৎসবময় করতে আরো ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের তাঁত, ভয়েল, জর্জেট ও লিনেন।



বড়দের কালেকশনে রয়েছে শাড়ি, থ্রি-পিস, আনস্টিচড থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, স্কার্ট-টপস, টপস আর পালাজো, শর্ট ও লং পাঞ্জাবি, ফতুয়া, শার্ট ও টি-শার্ট। আর ছোটদের কালেকশনে রয়েছে ফ্রক, সিঙ্গেল, কামিজ, থ্রি-পিস, স্কার্ট-টপস, প্যান্ট-টপস, শার্ট, টি-শার্ট ও পাঞ্জাবি।

বড়দের পোশাকে মূল রঙ হিসেবে ব্যবহার করা হয়েছে লাল, নীল, মেজেন্টা, ফিরোজা ও কমলা। এর সঙ্গে সহায়ক হয়েছে টিয়া, সোনালী, হলুদ, অ্যাশ, কালো, বেগুনি। আর ছোটদের পোশাকে মূল রঙ হিসেবে ব্যবহার করা হয়েছে সাদা, লাল, হলুদ, কমলা, সবুজ ও নীল। এর সঙ্গে সহায়ক হয়েছে গোলাপি, টিয়া, বাসন্তি, খয়েরি, ফিরোজা।

এই কালেকশনের বৈশিষ্ট্য হলো বিভিন্ন ধরনের ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে পোশাককে দৃষ্টিনন্দন করার প্রয়াস। বিভিন্ন ধরনের প্রিন্টের ব্যবহার এই ঈদ কালেকশনের মূল বৈশিষ্ট্য। এতে করে কালেকশন পোশাক হয়েছে বৈচিত্রময়। নকশার চাহিদা অনুযায়ী কারচুপি, মেশিন ও হ্যান্ড এম্বয়ডারি, পাশাপাশি ব্যবহার করা হয়েছে ব্লক ও স্ক্রিন প্রিন্ট, ফ্লোরাল প্রিন্ট, ফয়েল প্রিন্ট।

ঈদ পোশাকের দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যে। শাড়ি: সুতি শাড়ি ৮৫০-৪০০০ টাকা, হাফ সিল্ক ২২৫০-৮৫০০ টাকা, মসলিন ১০৫০০-২০০০০ টাকা। সালোয়ার-কামিজ ২০০০-৪৫০০ টাকা, সিঙ্গল কামিজ ৮৫০-৩০০০ টাকা, স্কার্ট-টপস ১২০০-২৫০০ টাকা, পাঞ্জাবি ৮৫০-৪০০০ টাকা, টি-শার্ট ৩৫০-৫০০ টাকা, পলো শার্ট ৬৫০-১২০০ টাকা, শার্ট ৬৫০-১৮০০ টাকা, ফতুয়া ৭৫০-১২৫০ টাকা, বাচ্চাদের পোশাক ৩০০-২০০০ টাকা, আর আনস্টিচড ১৫০০-৪০০০ টাকায় পাওয়া যাবে। গয়না রয়েছে ২৫০ থেকে ৩৫০০ টাকার। মগের দাম ২৫০ থেকে ৩০০ টাকা।

ঈদের পোশাক ও গয়না রঙ বাংলাদেশ-এর সবগুলো শাখা ছাড়াও, ঘরে বসে অনলাইনেও (www.rang-bd.com) কেনার সুযোগ রয়েছে। এক্ষেত্রে রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা। এছাড়া প্রিয়জনকে উপহার দেয়ার জন্য রয়েছে গিফট ভাউচার, যার মাধ্যমে প্রিয়জন নিজের পছন্দ মতো কেনাটাকা করতে পারবে।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়