ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

নেকলেস পরার কায়দা-কানুন

আফরিনা মনির সোনালী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১০ ৯:৪৩:৪১ এএম     ||     আপডেট: ২০১৭-১১-১০ ১০:৫৯:২৯ এএম

আফরিনা মনির সোনালী : আজকাল ফ্যাশন ট্রেন্ড হিসেবে বড় নেকলেস বেশ সাড়া জাগিয়েছে। কখনো কি ভেবে দেখেছেন এসব নেকলেস সব ধরনের নেকলাইনের সঙ্গে মানানসই হচ্ছে কি না? উত্তর যদি না হয় তবে জেনে নিন কোন নেকলাইনে কোন নেকলেসটি পরে আপনি চলে আসবেন ফ্যাশন লাইমলাইটে।

মডেল না হওয়া সত্ত্বেও আমরা প্রত্যেকেই চাই অনেকের মাঝে সেরা হয়ে থাকতে। হোক সেটা বন্ধুদের আড্ডা, অফিস, পার্টি কিংবা ক্যাম্পাসে। সেক্ষেত্রে নেকলেস নারীদের ক্ষেত্রে নিজের সুরুচি উপস্থাপনের একটি চমৎকার মাধ্যম।

নেকলাইন আসলে কি? নেকলাইন বলতে সাধারণত  পোশাক বা জামার গলার স্টাইল বা ডিজাইনকে বুঝায়। আমাদের মধ্যে খুব সামান্য লোক আছেন যারা নেকলেস ও নেকলাইন নিয়ে ভাবেন। কিন্তু আপনি যদি ফ্যাশন সচেতন হন তবে নেকলাইনের সঙ্গে সঙ্গতি রেখে নেকলেস পরুন।

সাধারণত নারীরা জুয়েলারি কিনতে এবং উপহার পেতে ভীষণ পছন্দ করেন। তাই পছন্দের জুয়েলারি কেনাকাটায় কখনো বাজেট মাথায় থাকে না তাদের। আর তাই এগুলোর সেরা ব্যবহার জানাটাও জরুরি। আসুন জেনে নিই কোন নেকলাইনে কোন নেকলেসটি উপযুক্ত।

বোট নেকলাইন ডিজাইন
হাল ফ্যাশনে বোট নেকলাইন এখন তুঙ্গে। বোট নেকলাইন এ পড়ুন লম্বা চেইনের সঙ্গে লকেট বা বিটসের লম্বা মালা। বোট নেক যেহেতু গলার বেশির ভাগ অংশ ঢেকে রাখে তাই খুব টাইট গলার সঙ্গে লাগোয়া নেকলেস বা চোকার একদম বেমানান।

অফ সোল্ডার ডিজাইন
অফ সোল্ডার ডিজাইনে গলার ও কাঁধের অনেকখানি অংশ খোলা থাকে। তাই চওড়া চোকার খুব মানানসই হবে এই নেকলাইনে। তাই যখন অফ সোল্ডার ডিজাইন  টপ বা ড্রেস পরবেন সঙ্গে পরে নিন হাল ফ্যাশনের চোকার।

স্কয়ার শেপ ডিজাইন
নেকলাইনের ডিজাইন যদি স্কয়ার সেপ হয় তাহলে বেছে নিন কৌণিক ডিজাইনের  পেনডেন্ট বা লকেট। স্কয়ার শেপ নেকলাইনে বেশ কয়েকটি অপশন  আছে নেকলেস পরার। কারণ গলার অনেকটা জায়গা খোলা থাকে এই ডিজাইনে। তাই আপনি যে পোশাক নির্বাচন করবেন এবং আপনার  ব্যক্তিত্বের সঙ্গে যায় এমন নেকলেসটি নির্বাচন করে নিন। অ্যাঙ্গুলার বা কৌণিক পেনডেন্ট সবচেয়ে বেশি ভালো মানাবে এই নেকলাইনে।

ভি-সেপ নেকলাইন
ভি সেপ নেকলাইনে পরুন ভি- সেপের কোনো নেকলেস। চমৎকার মানিয়ে যাবে এটি পান সেপের সঙ্গেও। ভি-শেপটি সাধারণত করপোরেট নারীদের মধ্যে খুব জনপ্রিয়। ভি-শেপের হালকা নেকলেস পরতে পারেন ডে-টু-ডে অফিসে। কিন্তু একটু ভারি ডিজাইন পার্টি ছাড়া না পরাই ভালো।

কাউল-নেক ডিজাইন
কাউল-নেক ডিজাইন সাধারণত টি-শার্ট বা শীতের পোশাকগুলোতে থাকে। এই ধরনের নেকলাইন খুবই সুন্দর এবং হালকা ঝোলানো মোটা ডিজাইনের চেইন ও বিটস এবং স্টোনের ডিজাইন খুব ভালো মানায়। যারা ওয়েস্টার্ন পোশাক পরে অফিসে করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তাদের জন্য এটা বেশ স্মার্ট লুক দেবে।

ক্রু-নেক ডিজাইন
ক্রু নেক ডিজাইনে জামার গলাটা খুব ছোট হয়। একদম ঘাড়ে লাগানো থাকে জামার গলা। তাই এই ধরনের নেকলাইনে কলারের সঙ্গে লেগে থাকবে এমন নেকলেস বেছে নিন।

হিজাবি হলে
আপনি যদি হিজাব পরেন তবে অফিসে বা কোনো সামাজিক অনুষ্ঠানে হালকা ডিজাইনের ঝোলানো নেকলেস পরুন। পার্টিতে পরুন ভারী ডিজাইনের ঝোলানো নেকলেস।

সুইট হার্ট নেক ডিজাইন
সুইট হার্ট নেকলাইন ডিজাইন সাধারণত দেখা যায় ডিজাইনারদের আউট-ফিটগুলোর। গাউন ড্রেসগুলোয় বেশি  দেখা যায় এই শেপ। এই নেকলাইনে ভি-শেপের নেকলেস বিটস ও স্টোনের কাজ ভালো মানাবে। এটি আপনি শাড়ির সঙ্গেও অ্যাপ্লাই করতে পারেন। সেক্ষেত্রে ব্লাউজে এই নেকলাইনটি দিন।

হলটার নেক ডিজাইন
হলটার নেক ডিজাইনে ড্রেসে হাতা থাকে না। এ ধরনের ড্রেসে স্নেক কলার নেকলেস বা সাপের ডিজাইনের শক্ত ফিক্সড কিছু নেকলেস মানাবে। এ ছাড়া পেঁচানো বিটসের নেকলেসও ভালো লাগবে।

টারটেল নেক ডিজাইন
এই টারটেল নেক  ডিজাইন সাধারণত সোয়েটারে থাকে। এটি গলা পর্যন্ত ঢাকা থাকে, তাই একটু ঝোলানো ও ছড়ানো ডিজাইনের নেকলেস পরুন।

সঠিক ডিজাইনের সঙ্গে সঠিক নেকলেস পরুন। সবার মাঝে নিজেকে অনন্য রাখুন।



রাইজিংবিডি/ঢাকা/১০ নভেম্বর ২০১৭/সাইফুল

Walton
 
   
Marcel