ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

রঙ বাংলাদেশে লাল-সবুজের পোশাক

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৩ ২:৫৬:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-০৩ ২:৫৬:৪৫ পিএম

লাইফস্টাইল ডেস্ক : বছর ঘুরে আবার ডিসেম্বর। বাঙালির অনন্য অহংকারের মাস। বিজয় গৌরবে মেতে ওঠার উপলক্ষ্য। আজন্ম সৃজনশীল বাঙালির এই উদযাপন কেবল গল্প, গান, কবিতায় নয় বরং বসনেও হয় স্মৃতিতর্পণ।

বাংলাদেশের ঘরোয়া ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষ হাউজ ‘রঙ বাংলাদেশ’ বিজয়ের উদযাপনকে অন্য মাত্রা দিতে বিশেষ ব্যবস্থা করেছে। ১৯৭১ সালের বিজয়ের ছবির বিষয়কে এবার ধরা হয়েছে কাপড়ের ক্যানভাসে। নির্দিষ্ট দুইটি রঙ লাল ও সবুজে ফুটেছে ১৯৭১ সালের বিজয়ের ছবি। সবুজ, লাল আর টিয়ার নানা শেডও এক্ষেত্রে পরিপূরক হয়েছে।

ট্রাডিশনাল পোশাকেই সাজানো হয়েছে বিজয় দিবসের সংগ্রহ। বিশেষত স্ক্রিনপ্রিন্ট করা শাড়ি আর পাঞ্জাবি এই কালেকশনের মূল আকর্ষণ। সুতি ও হাফসিল্ক শাড়িতে ১৯৭১ সালের বিজয়ের ছবি দিয়ে স্ক্রিন প্রিন্ট করা হয়েছে এবং আঁচলে মূল ছবিটাকে ফ্রেমে বেধে আঁচলে তুলে ধরা হয়েছে।

একই থিমকে ব্যবহার করে তৈরি করা হয়েছে সিঙ্গল কামিজ। সিঙ্গেল কামিজে সবুজের সেড এবং লাল দিয়ে কাজ করা হয়েছে। প্যার্টানে ভিন্ন কাটিং ব্যবহার করা হয়েছে। থ্রিপিসে লাল ওড়নাকে পতাকার আদলে তৈরি করা হয়েছে। ড্রেস এবং পায়জামায় সবুজের সেডে কাজ করা হয়েছে।



এই কালেকশন কেবল বড়দের নয়। আছে ছোটদের জন্যও। সবুজ, লাল ও টিয়া রঙে দারুণ সব পোশাক করা হয়েছে মেয়েদের জন্য। ছেলেদের পাঞ্জাবি করা হয়েছে চমৎকার সব কাটে।

বিজয় উদযাপনের পোশাকের ক্ষেত্রে রঙ বাংলাদেশের শাড়ি কেনা যাবে: সুতি শাড়ি ২,৮৫০ টাকা, হাফসিল্ক শাড়ি ১,৮০০-২১০০ টাকা, ব্লাউজ ৫৫০-৬৫০ টাকা। সিঙ্গল কামিজ ১,৩৫০-১,৪৫০ টাকা। 

পাঞ্জাবি ৯৯০-১৩৫০ টাকা, ফতুয়া ৯৯০-১,০৫০ টাকা, কটি ৬৫০-৭৫০ টাকা, শার্ট ৭৮০-৮৫০ টাকা, টি-শার্ট ৪৫০ টাকা। বাচ্চাদের পোশাকের ক্ষেত্রে ছেলেদের পাঞ্জাবি ৭০০-৮০০ টাকা, মেয়ে বাচ্চাদের ফ্রক ৭৫০-৮৫০ টাকা, কামিজ ৭৫০-৮৯০ টাকা।

বিজয় উদযাপনের পোশাক, গয়না ও ঘর সাজানোর সামগ্রী রঙ বাংলাদেশ-এর সবগুলো শাখা ছাড়াও, ঘরে বসে অনলাইনে (www.rang-bd.com) কেনার সুযোগ রয়েছে। এক্ষেত্রে রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা। এছাড়া প্রিয়জনকে উপহার দেয়ার জন্য রয়েছে গিফট ভাউচার, যার মাধ্যমে প্রিয়জন নিজের পছন্দ মতো কেনাটাকা করতে পারবে।



রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৭/ফিরোজ

Walton
 
   
Marcel