ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আরো বাজেট চায় পুলিশ

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩০, ১০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো বাজেট চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক : পুলিশের জন্য ১ হাজার কোটি টাকা বাজেট বরাদ্দ দিলে সব প্রকল্প বাস্তবায়ন করা যাবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

তিনি বলেন, পুলিশের উন্নয়নের জন্য প্রতি বছর ৪০০ কোটি টাকা বাজেট বরাদ্দ দেওয়া হয়। যা দিয়ে কাজ সম্পন্ন করতে হিমশিম খেতে হয়।

মঙ্গলবার রাতে পুলিশ সপ্তাহ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসের মিলনায়তনে মাঠ পর্যায়ে কর্মরত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবদের মতবিনিময় সভা হয়। এ সময় আইজিপি বাজেটের কথা বলেন। দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক শেষ হয় রাত ১১টায়।

বৈঠকে পুলিশ প্রধান বলেন, ‘হেফাজত নিবারণ আইন সংশোধনীর সংশোধনসহ যেসব দাবি দাওয়া নিয়ে আলোচনা হয়েছে তা বাস্তবায়ন করতে হবে। রাজধানীর ৪৯ থানার ১৫টিই ভাড়া বাসায়। জায়গা পাচ্ছি না। গণপূর্ত বিভাগে অনেক কাজ থাকে। আর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বেতনের দিকে দিয়ে গ্রেড-১-এ পাঁচটি পদ দিতে বলেছিলেন প্রধানমন্ত্রী। দেওয়া হয়েছে দুটি। আর গ্রেড-২- তে চাওয়া হয়েছিল ১০টি পদ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সাতটি দেওয়ার জন্য অনুমোদন দেয়। কিন্তু পাস হয়েছে মাত্র একটি।’

মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৮/মাকসুদ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়