ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিরপুরের শুষ্ক উইকেটে ফল প্রত্যাশা করছে দুই দল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুরের শুষ্ক উইকেটে ফল প্রত্যাশা করছে দুই দল

ক্রীড়া প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টের উইকেট ছিল ব্যাটিং স্বর্গ। বোলাররা উইকেটের জন্য করেছেন হাপিত্যেশ। ঢাকায় এমন উইকেট পাচ্ছে না। উইকেট দেখে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলই ফল প্রত্যাশা করছে।

দুই দলের শেষ টেস্ট সিরিজ ড্র হয়েছিল শ্রীলঙ্কায়। গলে শ্রীলঙ্কার জয়ের পর বাংলাদেশ জিতে নেয় কলম্বো টেস্ট। মুখোমুখি লড়াইয়ের শেষ ম্যাচটি চট্টগ্রামে থেকেছে অমীমাংসিত। এগিয়ে যাওয়ার লড়াইয়ে কেউ কাউকে ছাড় দিচ্ছে না। তবে শেষ ম্যাচে ফলের জন্য অপেক্ষা করেছিল দুই দল। কিন্তু চট্টগ্রামের উইকেট সাহায্য করেনি বোলারদের।

উইকেট নিয়ে সন্তুষ্ট নয় আইসিসিও। তাই চট্টগ্রাম টেস্টের পিচকে ‘বিলো অ্যাভারেজ’ (গড়পড়তার চেয়ে খারাপ) রেটিং দিয়েছে আইসিসি। পাশাপাশি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। পাঁচ দিনে রান উঠেছে মোট ১৫৩৩ (বাংলাদেশের মাটিতে কোনো টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ), উইকেট পড়েছে ২৪টি।

তবে ঢাকায় ফল প্রত্যাশা করছে দুই দল। মাহমুদউল্লাহ বলেছেন,‘উইকেট দেখে মনে হয়েছে শুষ্ক। এই উইকেটে ফল আশা করতে পারি এবং স্পিনারদের জন্য সহায়ক হবে।’

শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমালের ভাষ্য,‘আমি উইকেট দেখেছি এবং বলতে পারছি এখানে ফল বের হবে। উইকেট শুষ্ক। স্পিনাররা ম্যাচে বড় ভূমিকা রাখবে। দুই দলের জন্য চ্যালেঞ্জিং হবে। এটা চট্টগ্রামের মতো নয়।’

মিরপুরে শেষ ম্যাচে বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ২০ রানে। চারদিনে টেস্ট জিতেছে বাংলাদেশ। বিশেষ সূত্রে জানা গেছে এবারো একই ধরণের উইকেট প্রস্তুত করা হয়েছে। দেখা যাক ব্যাট-বলের লড়াইয়ে কি জিতে ঢাকা টেস্ট। 



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়