ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে শ্রমিক নিহত

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে মো. আব্দুস সোবাহান সানা (৬০) নামে এক শ্রমিক নিহত হয়েছে। এ সময় তার ছেলে মো. মিলন সানাও (২০) আহত হয়।

সোমবার দুপুর ২টার দিকে নগরীর ভৈবর স্ট্যান্ড রোড এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

নিহত সোবাহান সানা খুলনার কয়রা উপজেলার গোবরা গ্রামের ওয়াজেদ সানার ছেলে। তিনি নগরীর জেলখানা রোডস্থ মেসার্স শাহাদাত এন্টারপ্রাইজ নামক ইট গোলার শ্রমিক ছিলেন। আহত ছেলে মিলন একই প্রতিষ্ঠানে তাকে সহযোগিতা করতেন।

এদিকে স্থানীয়রা অভিযোগ করেছেন, নির্মাণাধীন তিনতলা ভবনটিতে কোনো ধরনের পার্শ্বনিরাপত্তা ব্যবস্থা নেই। এছাড়া ভবন নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। যে কারণে তিন দিন আগে দেওয়া সাইড ওয়াল ধসে পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, জেলা রেজিস্ট্রি অফিসসংলগ্ন নগরীর ভৈবর স্ট্যান্ড রোড এলাকায় বড় বাজার ব্যবসায়ী সংগঠনের সাধারণ সম্পাদক মো. পান্না মোল্লার বাড়ির নির্মাণ কাজ চলছিল। মেসার্স শাহাদাত এন্টারপ্রাইজ নামক গোলা থেকে সেখানে ইট সরবরাহ করা হয়। সোমবার দুপুর ২টার দিকে শ্রমিক সোবাহান সানা ও তার ছেলে মিলন সানা ভ্যানযোগে ইট নিয়ে ওই বাড়িতে পৌঁছান। তারা ইট নামানোর মুহূর্তে তিনতলার সাইড ওয়াল ধসে পড়ে পিতা-পুত্র আহত হন। তাদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শ্রমিক সোবাহানকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মিজানুর রহমান বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধান করে দেখা হচ্ছে।



রাইজিংবিডি/খুলনা/১২ ফেব্রুয়ারি ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়