ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তিন সপ্তাহ পর মাঠে ফিরবেন সাকিব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন সপ্তাহ পর মাঠে ফিরবেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক: সবকিছু ঠিকঠাক থাকলে তিন সপ্তাহ পর মাঠে ফিরতে পারবেন সাকিব আল হাসান।

দেশবাসীর জন্য সুসংবাদ নিয়ে আসছেন সাকিব। বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে কলম্বো থেকে অস্ট্রেলিয়া গিয়েছিলেন তিনি। ডাক্তার দেখিয়ে আজ রাতে ঢাকা ফিরছেন দেশ সেরা এ অলরাউন্ডার। চোট পাওয়া আঙুল নিয়ে নেই বড় কোনো শঙ্কা। নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

অস্ট্রেলিয়ায় শল্যবিদ গ্রেগ হয়কে দেখিয়েছেন সাকিব। গ্রেগ হয় তার রিপোর্ট ও আঙুল দেখে প্রদাহ বিরোধী একটি ইনজেকশন দিয়েছে। এছাড়া পুনর্বাসনের কিছু কাজ দিয়েছে যেগুলো দেশে থেকেই করতে পারবেন সাকিব।

দেবাশিষ চৌধুরী রাইজিংবিডিকে বলেছেন,‘একটি প্রদাহ বিরোধী ইনজেকশন ওর আঙুলে দেয়া হয়েছে। আশা করছি সাত থেকে দশ দিনের মধ্যে সে তার স্পোর্টিং অ্যাকটিভিগুলো শুরু করতে পারবে। তবে বড় কোনো শঙ্কা এখন নেই। সব কিছু ভালো আছে।’



‘ইনজেকশনের পরবর্তী সময়টা যদি ধরি তাহলে এক সপ্তাহ বিশ্রাম। এরপর এক সপ্তাহ ফিটনেস ট্রেনিং তারপর স্কিল অনুশীলন। এভাবেই চলতে থাকবে। সব মিলিয়ে মাঠে ফিরতে দুই থেকে তিন সপ্তাহ তাকে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকতে হবে।’- যোগ করেন দেবাশিষ চৌধুরী।

দেশে ফিরে আপাতত বিশ্রামেই থাকবেন সাকিব। এরপর শুরু হবে পুনর্বাসন প্রক্রিয়া। এদিকে রাত কয়টায় সাকিব ঢাকা এসে পৌঁছাবে তা নিশ্চিত করতে পারেনি বিসিবি।

তিন সপ্তাহ পর মাঠে ফিরে ওয়ালটন ডিপিএলে সুপার লিগের শেষ কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পাবেন সাকিব। এজন্য মোহামেডানকে নিশ্চিত করতে হবে সুপার লিগও। যদি ঢাকা লিগ না খেলেন তাহলে সরাসরি আইপিএলে দেখা যাবে সাকিবকে। আইপিএল শুরু হচ্ছে ৭ এপ্রিল থেকে। এবার তার দল সানরাইজার্স হায়দরাবাদ।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙুলে চোট পান সাকিব। এরপর দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।  



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৮/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়