ঢাকা, মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২২ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

যুক্তরাজ্যে উচ্চশিক্ষায় আগ্রহীদের জন্য দিনব্যাপী প্রদর্শনী

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-১৯ ১২:৪৩:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৯ ১২:৪৩:০৫ পিএম

লাইফস্টাইল ডেস্ক : ঢাকা ও সিলেটে ‘ইউকে এডুকেশন এক্সপো’ শীর্ষক যুক্তরাজ্যে উচ্চশিক্ষা বিষয়ক প্রদর্শনী আয়োজন করতে যাচ্ছে যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বাংলাদেশ প্রতিনিধি এএইচজেড অ্যাসোসিয়েটস।

এএইচজেড অ্যাসোসিয়েটসের আয়োজনে তৃতীয়বারের মতো বাংলাদেশে এ প্রদর্শনী হতে যাচ্ছে। পিয়ারসন এডএক্সেল এর সহায়তায় যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় ২০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আগামী ২১ এপ্রিল ঢাকায় এবং আগামী ২৩ এপ্রিল সিলেটে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

যুক্তরাজ্যের স্বনামধন্য ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতের ক্ষেত্রে এ এক্সপো শিক্ষার্থী, শিক্ষক এবং এই পেশা সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা এই এক্সপোতে উপস্থিত থেকে বিনামূল্যে পরামর্শ দিবেন। এই এক্সপোতেই সুযোগ থাকছে সরাসরি মূল্যায়নের মাধ্যমে তাৎক্ষণিক ভর্তির পাশাপাশি, নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষাবৃত্তিরও সুযোগ। মেলায় আগতদের সুযোগ হবে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ডিগ্রির ব্যাপারে বিভিন্ন কোর্স এবং ভিসা প্রক্রিয়া সম্পর্কে সরাসরি প্রতিনিধিদের কাছ তথ্য পাওয়া। এছাড়া ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর অ্যাসোসিয়েট পার্টনার উইংস লার্নিং সেন্টার এর উপস্থিতিতে সরাসরি আইইএলটিএস সম্পর্কিত তথ্য সংগ্রহ করা।

এ আয়োজন নিয়ে এএইচজেড অ্যাসোসিয়েটস এর পরিচালক গোলাম মর্তুজা বলেন, ‘দেশের বাইরে উচ্চশিক্ষার সুযোগ ও সম্ভাবনা বৃদ্ধির ক্ষেত্রে শিক্ষার্থীদের জন্য এ এক্সপো এক বিশেষ সুযোগ। এ এক্সপো, শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষাখাত সম্পর্কিত ব্যক্তিদের মিলনস্থল হিসেবে কাজ করবে যেটা পর্যায়ক্রমে ‘ক্রস কালচারাল ইকোসিস্টেম’ নির্মাণে সহায়তা করবে। আমাদের বিশ্বাস, এ এক্সপো বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অনেক সম্ভাবনা বয়ে নিয়ে আসবে।’

আগ্রহী আবেদনকারীদের এক্সপো’র দিন তাৎক্ষণিক মূল্যায়নের মাধ্যমে সরাসরি ভর্তির সুযোগ পেতে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, পাসপোর্ট, জীবন বৃত্তান্ত, রেফারেন্স লেটার, ট্রান্সক্রিপ্ট ও ইউকেভিআই আইইএলটিএস রেজাল্ট নিয়ে আসতে হবে। এক্সপোটি সবার জন্য উন্মুক্ত হওয়ায় প্রবেশ পথে দীর্ঘসময় অপেক্ষা এড়াতে আগে থেকেই রেজিস্ট্রেশন করা যাবে https://ahzassociates.co.uk/education-expo লিংক থেকে।

ঢাকায় এক্সপো’র সময়সূচি: রাজধানীর কাওরান বাজারে সোনারগাঁও হোটেলে ২১ এপ্রিল শনিবার, সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সিলেটে এক্সপো’র সময়সূচি: নগরীর শাহজালাল উপশহরে রোজ ভিউ হোটেলের ক্রিস্টাল বলরুমে ২৩ এপ্রিল সোমবার, সকাল ১০টা থেকে বিকেল ৫টা।



রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
   
Walton AC