ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রানা নিহতের ঘটনায় চালকের শাস্তি দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রানা নিহতের ঘটনায় চালকের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী সৈয়দ মাসুদ রানা (২৩) নিহত হওয়ার ঘটনায় দিশারী পরিবহনের চালক মো. হানিফ ওরফে মুন্নার সর্বোচ্চ শাস্তি দাবি জানিয়েছে বিইউবিটি ল, ইয়ার্স অ্যাসোসিয়েশন (বুলা)।

রোববার দুপুরে ঢাকা আইনজীবী সমিতির সামনে রানা নিহতের ঘটনার দ্রুত ও সুষ্ঠু বিচারের দাবিতে অ্যাসোসিয়েশন আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

আইনজীবীরা এ ঘটনাকে সড়ক দুর্ঘটনার নামে হত্যাকাণ্ড অভিহিত করে বলেন, রানা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সময় দিশারী পরিবহনের বাসের ধাক্কায় সড়কে পড়ে যান। কিন্ত বাসটি কোনো কিছুর তোয়াক্কা না করে তার শরীরের ওপর দিয়ে দ্রুত  চলে যায়।

তারা বলেন, একের পর এক সড়ক দুর্ঘটনা ঘটলেও এসব ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি কম হওয়ায় চালকরা দিন দিন আরো বেপরোয়া হচ্ছে। যাত্রীদের জীবনের নিরাপত্তার জন্য এসব ঘটনাকে শুধু দুর্ঘটনা বলে এড়িয়ে যাওয়া আমাদের উচিত হবে না। ন্যায় বিচারের স্বার্থে তারা এ ঘটনার দ্রুত বিচার নিশ্চিতের দাবি করেন।

প্রসঙ্গত, মাসুদ রানা মিরপুর চিড়িয়াখানা সড়কে অবস্থিত বিইউবিটির বিবিএর ৩০তম ব্যাচের ছাত্র ছিলেন। তার বাড়ি মিরপুরের দক্ষিণ বিসিল এলাকায়।

গত ২ জুলাই সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে চিড়িয়াখানা সড়কের ঈদগাহ মাঠ মোড়ে দিশারী পরিবহনের একটি বাস পেছন থেকে তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দ্রুত জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) নেওয়ার পর চিকিৎসকেরা মাসুদকে মৃত ঘোষণা করেন।

২ জুলাই রানার বাবা সৈয়দ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে শাহ আলী থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর ৪ জুলাই ভোরে লক্ষ্মীপুর জেলায় নিজ বাড়ি থেকে হানিফকে গ্রেপ্তার করে পুলিশের দারুস সালাম জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (এসি) মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি দল। পর দিন আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৮/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়