ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কৃত্রিমভাবে গরু মোটাতাজাকরণ রোধে দুদকের অভিযান

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ১২ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কৃত্রিমভাবে গরু মোটাতাজাকরণ রোধে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক : অধিক মুনাফার লোভে অস্বাভাবিক প্রক্রিয়ায় গরু মোটাতাজাকরণ প্রতিরোধে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন  কমিশন (দুদক)।

জনসাধারণকে স্বাস্থ্যঝুঁকিতে ফেলা হচ্ছে, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার রাজধানীর খামারবাড়িস্থ প্রানিসম্পদ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে যায় দুদক টিম। দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে দুই সদস্যের একটি টিম সরেজমিন পরিদর্শন করে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন।

দুদক টিম গরুকে স্টেরয়েড মুক্ত রাখা, আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা এবং গবেষণা কার্যক্রম সমৃদ্ধ করার ওপর গুরুত্ব আরোপ করে।

প্রাণিসম্পদ অধিদপ্তর দুদক টিমকে অবহিত করে, এ অপতৎপরতা প্রতিরোধে তারা নানা সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। গত বছর কোরবানির ঈদের সময় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহায়তায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বিভিন্ন সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করেছিল। এ বছর তারা নিজ উদ্যোগে খাদ্য সচেতনতার জন্য বড় বড় পশুর হাটে ডিজিটাল ডিসপ্লেতে জনসচেতনতামূলক প্রদর্শনী করবে।

এ প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘মুনাফার নেশায় স্টেরয়েড ব্যবহার করে গরু মোটাতাজা করা এক ভয়ানক অপরাধ। এ জাতীয় দুর্নীতি প্রতিরোধে প্রাণিসম্পদ অধিদপ্তরকে সহায়তা এবং জনগণকে সচেতন করতে চায় দুদক।’



রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়