ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিক্রয়-এর আয়োজনে কোরবানি পশু প্রদর্শনী

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১৮ ৪:৫২:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৮ ৪:৫৮:১৭ পিএম

লাইফস্টাইল ডেস্ক : বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস ও অনলাইনে গবাদি পশু কেনাবেচার জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডটকম (bikroy.com) আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ‘বিক্রয় কোরবানি শো’ নামক দিনব্যাপী কোরবানির পশু প্রদর্শনীর আয়োজন করেছে। ১৮ আগস্ট, রাজধানীর লালমাটিয়া গার্লস হাই স্কুল প্রাঙ্গনে এই প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়।

যে সকল গ্রাহকরা হাটে গিয়ে কোরবানির পশু কিনতে চান না তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবার আগে একবার কোরবানির পশুটিকে দেখে আসতে চান, তাদের উদ্দেশ্যেই বিক্রয় এই প্রদর্শনীর আয়োজন করে। সকলের জন্য উন্মুক্ত এই প্রদর্শনীতে ছিল অনন্য সব গরুর সমাহার। আগ্রহী ক্রেতারা নিজে দেখে পছন্দের গরুটি প্রি-অর্ডার করার সুযোগ পেয়েছেন। প্রদর্শনীতে প্রি-অর্ডারকৃত কোরবানির পশু ঈদের আগে ২১ আগস্টের মধ্যে গ্রাহকের কাছে পৌঁছে যাবে।

বিগত বছরের মতো এবারের ঈদুল আজহা-তেও বিক্রয় নিয়ে এসেছে গবাদি পশুর সমাহার। বিক্রয়ে বর্তমানে ৩ হাজারেরও বেশি গবাদি পশুর বিজ্ঞাপন রয়েছে এবং এর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। বহুল আলোচিত, বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বড় ষাঁড়, ২২ লাখ টাকা মূল্যের ‘রাজা বাবু’ বিক্রয় থেকে কেনা যাবে।



অসংখ্য দর্শক ও আগ্রহী ক্রেতাদের মাঝে প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বিক্রয় ডটকমের হেড অব মার্কেটিং অ্যান্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন এবং হেড অব মার্কেটপ্লেস সেজামী খলিল। বিক্রয়-এর হেড অব মার্কেটিং অ্যান্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন প্রদর্শনী সম্পর্কে বলেন, ‘যদিও এই ধরনের শো-এর আয়োজন আমাদের এবারই প্রথম, কিন্তু গ্রাহকদের হাটে গিয়ে যাচাই করে কোরবানির পশু কেনার দুর্ভোগ লাঘব করতে আমরা প্রতি বছর বিরাট হাট ক্যাম্পেইন নিয়ে আসি। আমাদের যেসকল গ্রাহক অনলাইনে কোরবানির পশু কিনলে নিজের পছন্দের পশুটিই পাবেন কী না এই সংশয়ে থাকেন, তাদের জন্যই আমাদের এই আয়োজন।’

সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য একক বিক্রেতা ছাড়াও দেশীয় ফার্মগুলোর একটি বড় অংশ যেমন সাদিক এগ্রো, সুবেদ আলী এগ্রো, মমতাজ এগ্রো, স্বাধীন এগ্রো, মাস্কো এগ্রো এবং আরো অনেকে বিক্রয় ডটকমের মেম্বার হিসেবে যুক্ত থেকে তাদের গবাদি পশুগুলোর বিরাট সংগ্রহের বিজ্ঞাপন বিক্রয় ডটকমে পোস্ট করে থাকেন। বিক্রয় ডিলস-এর মাধ্যমে পছন্দের কোরবানির পশু ক্রয় করে উপভোগ করা যাবে কোরবানির পশু ফ্রি হোম ডেলিভারি সুবিধাসহ উপহার সামগ্রী। গ্রাহকরা চাইলে পশু ক্রয়ের পূর্বে প্রত্যাশিত পশুটিকে যেখানে রাখা হচ্ছে সেটি সরাসরি পরিদর্শন করতে পারবে।




রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC