ঢাকা, সোমবার, ৬ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রঙ বাংলাদেশে শারদ উৎসবের পোশাক

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৬ ৮:০৪:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৬ ৮:০৪:৪১ পিএম

লাইফস্টাইল ডেস্ক : আর কদিন পরেই বাঙালি মেতে উঠবে শারদ উৎসব উদযাপনে। এই উৎসবে ফ্যাশনের ছোয়া দিতে দেশের অন্যতম শীর্ষ ফ্যাশন হাউস ‘রঙ বাংলাদেশ’ নিয়ে এসেছে শারদীয় পোশাকের বিশেষ কালেকশন।

বাঙালির নানা পার্বণ আর উৎসব উপলক্ষে রঙ বাংলাদেশ সবসময়েই বিভিন্ন থিমে পোশাক তৈরি করে থাকে। এবারো সেই ধারা অব্যাহত রাখা হয়েছে। শারদীয় আয়োজনকে অনিন্দ্যসুন্দর করতে থিম হিসেবে বেছে নেয়া হয়েছে পদ্ম, মন্দির, ফ্লোরাল ও আলপনা।

ফ্যাশন হাউসটি শারদীয় পোশাক তৈরি করেছে আরামদায়ক কাপড়ে। তাঁতে বোনা সুতি কাপড়, লিলেন, মসলিন, সিল্ক, হাফসিল্ক, এন্ডি সিল্ক, এন্ডি কটন, ভয়েল ব্যবহার করা হয়েছে। রঙ বাংলাদেশ এবার পোশাকে মূল রঙ হিসেবে বেছে নিয়েছে অফ হোয়াইট, সাদা, বিস্কুট, মেজেন্টা, লাল, কমলা, গোল্ডেন হলুদ, কাঠালী, গাঢ় পেস্ট, ফিরোজা, নীল, বেগুনী, গোলাপী ও খয়েরি। নকশার প্রয়োজনে যুক্ত হয়েছে সাদা, ক্রিম, লাল, মেরুন, কমলা, সবুজ, কাচাঁ হলুদ, ও টিয়া সবুজ।

পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি, হ্যান্ড এম্ব্রয়ডারি, মেশিন এম্ব্রয়ডারি, প্যাচওয়ার্ক, এপলিক ইত্যাদি।

শারদীয় দুর্গা পূজা কালেকশনে মেয়েদের পোশাকের ক্ষেত্রে রয়েছে শাড়ি, থ্রি-পিস, টু-পিস, সিঙেল কুর্তি, লং ফ্রক, গাউন, ওড়না, ব্লাউজ, টপস, পালাজ্জো, প্যান্ট, আনস্টিচড থ্রি-পিস ও স্কার্ট-টপস। ছেলেদের পোশাকের ক্ষেত্রে রয়েছে পাঞ্জাবি, কাতুয়া, ফতুয়া, শার্ট, টি-শার্ট, পায়জামা, ধুতি, লুঙ্গি, উত্তরীয়।

ছোটদের পোশাকের ক্ষেত্রে রয়েছে রেডি শাড়ি, থ্রি-পিস, সিঙেল কামিজ, ফ্রক, স্কার্ট-টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, কাতুয়া, ফতুয়া, পায়জামা, ধুতি। এছাড়াও রয়েছে কাপল ও ফ্যামিলি ড্রেস (যুগল ও পরিবারের সকলের জন্য একই ডিজাইনের পোশাক)। আরো রয়েছে জুয়েলারি, মেয়েদের ব্যাগ, পার্স, লেডিস জুতা, মানিব্যাগ, বেডকভার, পিলোকভার, টেবিল ম্যাট, ফ্লোর ম্যাট, শোপিস। উপহার সামগ্রী হিসেবে রয়েছে নানা ডিজাইনের মগ।

রঙ বাংলাদেশের সাব ব্র্যান্ডগুলোতেও থাকছে পূজার পোশাকের আয়োজন- তরুণ প্রজন্মের জন্য ‘ওয়েস্ট রঙ’, বয়োজ্যেষ্ঠদের জন্য ‘শ্রদ্ধাঞ্জলি’ আর শিশুদের জন্য ‘রঙ জুনিয়র’ ব্র্যান্ডের পোশাক।

মেয়েদের পোশাকের ক্ষেত্রে তাঁতের সুতি শাড়ি ৬৫০-৪,৫০০ টাকা, তাঁতের সিল্ক/হাফ সিল্ক ১,৫০০-৭,৫০০ টাকা, ব্লকপ্রিন্ট ও স্ক্রিনপ্রিন্ট শাড়ি ১,০৫০-৪,৫০০ টাকা, সিল্ক শাড়ি ৩,০০০-৮,০০০ টাকা এবং মসলিন ১০,০০০-২৫,০০০ টাকায় কেনা যাবে। সিঙেল কামিজ ৮০০-২০০০ টাকা, থ্রি-পিস ১৮০০-৩৫০০ টাকা, আনস্টিচ ১,২০০-৩,৫০০ টাকা, লং-স্কার্ট সেট ২,০০০-৩,৫০০ টাকায় কেনা যাবে।

ছেলেদের পোশাকের ক্ষেত্রে পাঞ্জাবি ৮৫০-৫,০০০ টাকা, কাতুয়া-ফতুয়া-শার্ট ৬৫০-২,০০০ টাকা, টি-শার্ট ৩৫০-১,২৫০ টাকা, পায়জামা ৫০০-৬৫০ টাকা, লুঙ্গি ৪০০-১,৫০০ টাকা, ধুতি ৯৫০-১,৫০০ টাকা, উত্তরীয় ৩৫০-৭৫০ টাকায় কেনা যাবে।

বাচ্চা মেয়েদের শাড়ি ৭০০-২০০০ টাকা, থ্রি-পিস ৯৫০-২০০০ টাকা, ফ্রক ৬০০-১২৫০ টাকা, কামিজ ৭৫০-১২৫০ টাকায় কেনা যাবে। বাচ্চা ছেলেদের পাঞ্জাবি ৫৫০-১০০০ টাকা, শার্ট ৪০০-৭৫০ টাকা, টি-শার্ট ৫০-৫০০ টাকায় কেনা যাবে।

পূজার পোশাক, গয়না ও ঘর সাজানোর সামগ্রী রঙ বাংলাদেশের সবগুলো শাখা ছাড়াও, ঘরে বসে অনলাইনেও (www.rang-bd.com, www.facebook.com/rangbangladesh) কেনার সুযোগ রয়েছে। অনলাইনে কেনাকাটায় রয়েছে ১৫% মূল্যছাড়।




রাইজিংবিডি/ঢাকা/৬ অক্টোবর ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Walton