ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইউটিউবে গুজব ছড়ানোর মামলায় দুজন রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৭ ৬:৫৩:২৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৭ ৬:৫৩:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : ইউটিউবে এসকে টিভির চ্যানেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং সরকার ও রাষ্ট্রবিরোধী গুজব ছড়ানোর মামলায় দুই আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম আহসান হাবিব শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- খালেদ বিন আহমেদ ও মো. হিজবুল্লাহ দেওয়ান।

মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই আনোয়ার হোসেন আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা গত ২ জুন মিলন হোসেনের কাছে থেকে এসকে টিভির ইউটিউব চ্যানেলের কর্তৃত্বভার গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন মিথ্যা অপপ্রচারমূলক প্রতিবেদন প্রকাশ করে আসছে। চ্যানেলটির সাবক্রাইবারের সংখ্যা প্রায় দেড় মিলিয়ন। আসামিরা জিজ্ঞাসাবাদে নিজেদের শিবিরকর্মী হিসেবে পরিচয় দিয়েছে। আসামি খালেদ বিন আহমেদ মিথ্যা অপপ্রচারমূলক সংবাদ প্রচারের মাধ্যমে অর্জিত ৪০ লাখ টাকা আল আরাফা ইসলামী ব্যাংকে ডিপোজিট করে, ১০ লাখ টাকা ব্র্যাক ব্যাংকে জমা রাখে এবং স্ত্রী সালমা আক্তারের নামে ইসলামী ব্যাংকে ৩ লাখ টাকা জমা করে। তাদের কাছ থেকে জব্দকৃত কম্পিউটার ও ডিভাইস যাচাই করে বিভিন্ন স্ট্যাটাস সম্বলিত ২৩টি লিংক পাওয়া গেছে।

মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে ও ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

এর আগে গত শুক্রবার রাতে উত্তরা পশ্চিম থানাধীন ১৩ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের ৩৭ নম্বর বাড়ির পঞ্চম তলা থেকে আসামিদের গ্রেপ্তার করে র‌্যাব।



রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
 
     
Walton AC