ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পাঁচ দিনব্যাপী জাতীয় ফার্নিচার মেলা শুরু

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৬ ৪:৪০:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৬ ৪:৪৩:২৩ পিএম

লাইফস্টাইল ডেস্ক : রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ১৫তম জাতীয় ফার্নিচার মেলা। মঙ্গলবার, সকাল ১১ টায় প্রধান অতিথি হিসেবে দেশীয় ফার্নিচার শিল্পের সর্ববৃহৎ এই প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসু।

ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টার’র (ডিটিসি) আয়োজনে এবং বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির (বিএফআইওএ) পৃষ্ঠপোষকতায এই মেলা চলবে আগামী ২০ অক্টোবর পর্যন্ত। আইসিসিবি’র গুলনকশা (হল-১) ও পুষ্পগুচ্ছ (হল-২)তে এবারের মেলায় দেশের শীর্ষস্থানীয় ৪৭টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের ১৮২টি স্টল অংশ নিয়েছে। মেলা উপলক্ষে প্রতিষ্ঠানগুলো সকল ফার্নিচারে দিচ্ছে বিশেষ মূল্যছাড়।

প্রধান অতিথির বক্তব্যে সুভাষিশ বসু বলেন, ‘বাংলাদেশের অত্যন্ত সম্ভবনাময় শিল্প হচ্ছে ফার্নিচার শিল্প কারণ খাতটি অত্যন্ত শ্রমঘন। ফার্নিচার খাতটিতে সব ধরনের জনগোষ্ঠীর অংশগ্রহণের সুযোগ রয়েছে। বর্তমানে ইন্টেরিয়র ও হোম ফার্নিচার্স এর চাহিদা বাড়ছে এবং সেগুলো এলিগেন্স অ্যান্ড ক্লাস।’

তিনি আরো বলেন, ‘রেসিডেন্সিয়াল ও কমার্শিয়াল সেক্টরের ফার্নিচারের নতুন বাজার সৃষ্টির জন্য ডাইমেনশন পরিবর্তন দরকার। সুপিরিয়র কমফোর্টের দিকে খেয়াল রেখে ফার্নিচার তৈরি করতে হবে। সরকার ফার্নিচারের কস্ট অব প্রডাক্ট কমানোর জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং নিচ্ছে।’

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে। মেলায় হাতিল ফার্নিচার, পারটেক্স ফার্নিচার, ওমেগা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, বেঙ্গল ফার্নিচার, উড আর্ট ফার্নিচার, হাইটেক ফার্নিচার এবং আকতার ফার্নিচারসহ দেশসেরা প্রতিষ্ঠানগুলোর স্টল রয়েছে।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি কে.এম. আকতারুজ্জামান, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির মহাসচিব ইলিয়াস সরকার, ভাইস চেয়ারম্যান ও মেলা কমিটির আহ্ববায়ক আলহাজ্ব শেখ আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক এ করিম মজুমদার প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC