ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন আন্তর্জাতিক জুনিয়র টেনিসে আবিরের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ৩ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন আন্তর্জাতিক জুনিয়র টেনিসে আবিরের জয়

ওয়ালটন ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৮ এর লোগো

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় ‘ওয়ালটন ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৮’ এর বাছাইপর্ব আজ থেকে শুরু হয়েছে।

বাছাইপর্বের প্রথম দিনে জয় পেয়েছে বাংলাদেশের আজিজুল হাকিম আবির। বালক এককে সে কোরিয়ার জানগিল কিম কে ৩-৬, ৬-৩, ৬-৩ গেমে পরাজিত করেছে। তবে হেরে গেছেন বাংলাদেশের ফারুক হোসেন।

এ ছাড়া এদিন বালক এককে কারতিকনিয়াল ভাদিপালি (ভারত) ৬-৩,৩-৬,৬-৩ গেমে উন চাই কো (কোরিয়া) কে, উ সং চুং (মালয়েশিয়া) ৬-০,৬-০ গেমে শোহন পার্ক (কোরিয়া) কে, চাথুরয়া নিলাওরা (শ্রীলংকা) ৬-২,৭-৫ (৫) গেমে ফারুক হোসেন (বাংলাদেশ) কে এবং সানমিন কিম (কোরিয়া) ৬-২.৬-২ গেমে ভাসানাথ মাথান (ভারত) কে পরাজিত করে। বালিকা এককে হেটভি চৌধুরী (ভারত) ৩-৬,৬-১,৬-৩ গেমে সানিকা কাম্বলি (ভারত) কে ও আমিক কিরান বার্থ (ভারত) ৩-৬,৬-২,৬-২ গেমে মাহিকা গুপ্তা কে পরাজিত করে।

বাছাইপর্ব থেকে ৬ জন খেলোয়াড় মূলপর্বে উন্নীত হবে। প্রতিযোগিতার মূল পর্বের খেলা ৬ থেকে ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১৩টি দেশের ৯১ জন (বালক ও বালিকা) খেলোয়াড় অংশ নিয়েছে।

এটি আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনূর্ধ্ব-১৮ গ্রুপের ওয়ার্ল্ড জুনিয়র র‌্যাংকিং গ্রুপ-৫ এর একটি প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নেওয়া দেশগুলো হল- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, চীন, চাইনিজ তাইপে, জার্মানি, ভারত, ইতালি, দক্ষিণ কোরিয়া, লাওস, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ থেকে বালক বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে জুয়েল রানা, ফারুক হোসেন, স্বাধীন হোসেন, রাকিব হোসেন, অর্ণব সাহা, ফরিদুর রেজা, মেহেদী হাসান, জুবিন ওমর, মো. সাকিব, তামিম বিন জাহিদ, পাসি মো. সোহেল, নুর আলম, রনজিৎ সরকার, আজিজুল হাকিম আবির, ইয়ামান আহমেদ জিম ও ইমন ইসলাম। বাংলাদেশ থেকে বালিকা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে জেরিন সুলতানা জলি, রিনভি আক্তার তৃপ্তি, রাইনা, লামি সুচনা ফাবিহা, মাশফিয়া আফরিন ও সুষ্মিতা সেন।

প্রতিযোগিতায় বালক একক, বালক দ্বৈত, বালিকা একক ও বালিকা দ্বৈত মোট ৪টি ইভেন্ট অন্তর্ভূক্ত থাকবে। খেলোয়াড়দের র‌্যাংকিং অনুযায়ী বালক বিভাগে ভারতের আরিয়ান জাভেরি [৫২৭] টপ সীড ও চীনের ওয়েনমাও লি [৭৭২] দ্বিতীয় সীড এবং বালিকা বিভাগে আমেরিকার আনায়া কথাকোটা [১০৪০] টপ সীড ও ভারতের দ্বীপশিখা শ্রীরাম [১১২৫] দ্বিতীয় সীড খেলোয়াড়। 

আগামী ৫ নভেম্বর সকাল ৯টায় রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও টেনি ফেডারেশনের সভাপতি মো. শাহরিয়ার আলম, এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করতে সম্মতি জ্ঞাপন করেছেন। অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, শাহজালাল ইসলামী ব্যাংক লি:, প্রাণ ড্রিংকিং ওয়াটার, মিল্ক ভিটা এবং একমি প্রিমিয়াম ড্রিংকিং ওয়াটার এর প্রতিনিধিবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৩ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়