ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জয়নুল গ্যালারিতে ‘বিহাইন্ড দ্য মাস্কস-৩’ প্রদর্শনী

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়নুল গ্যালারিতে ‘বিহাইন্ড দ্য মাস্কস-৩’ প্রদর্শনী

লাইফস্টাইল ডেস্ক : কাঠ, মেটাল আর অ্যাপ্লিকের মতো বিভিন্ন মাধ্যমে তৈরি নানারকম মুখোশকে অনুষঙ্গ করে যৌথ প্রদর্শনী ‘বিহাইন্ড দ্য মাস্কস- ৩’ চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে।

প্রদর্শনীতে মাস্কপ্রেমীদের উপচেপড়া ভিড় চোখে পরার মতো। ১৯ নভেম্বর শুরু হওযা এ প্রদর্শনী চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নাসরীন আহমেদ আনুষ্ঠানিকভাবে প্রদর্শনীর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পী আবদুল মোমেন মিল্টন, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অ্যাসিস্ট্যান্ট প্রক্টর নাজির খান খোকন, বিখ্যাত শিল্প সমালোচক মঈনউদ্দিন খালেদ।

প্রদর্শনীতে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ক্র্যাফট বিভাগের বর্তমান ও প্রাক্তন সাতজন শিক্ষার্থীর শিল্পকর্ম স্থান পেয়েছে। শিক্ষার্থীরা হলেন: মুহাম্মদ জাকির হোসেন, তাহমিনা সুলতানা রোজি, সজীব পাল, তুষার দে, সবুজ দাস ও রিজন আহমেদ। তৃতীয়বারের মতো তারা একই বিষয় নিয়ে কাজ করছেন। শিল্পীদের কাজের বিষয় ‘বিহাইন্ড দ্য মাস্কস’। সেখানে কেউ কেউ প্রকৃতির মাধ্যমে জীবন ফুটিয়ে তুলেছেন, অনেকে লোকজ ও আদিবাসী সংস্কৃতিতে আন্তর্জাতিক প্রভাব উপস্থাপন করেছেন, কেউ ধর্মীয় বৈশিষ্ট্য তুলে ধরেছেন, আবার কেউবা আমাদের মুখ ও মুখোশের পিছনে লুকিয়ে থাকা অন্তর্জগতের চিত্র তুলে ধরেছেন।

তৃতীয়বারের মতো প্রদর্শনী হওয়ায় শিল্পীরা এবারের প্রদশর্নীর নাম রেখেছেন ‘বিহাইন্ড দ্য মাস্কস-৩’। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত।



রাইজিংবিডি/ঢাকা/২৪ নভেম্বর ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়