ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিপরীত চরিত্রের ব্যক্তির সঙ্গে প্রেম করার সুফল

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-২৬ ১০:১২:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-২৬ ১০:১২:৪৮ পিএম
প্রতীকী ছবি

আহমেদ শরীফ : নিজের চরিত্রের চেয়ে ঠিক বিপরীত চরিত্রের কারো সঙ্গে প্রেমের ক্ষেত্রে অদ্ভুত এক সম্পর্ক গড়ে উঠে। যদিও বিপরীত ব্যক্তিত্বের মানুষটির সঙ্গে সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে সুফল ও কুফল দুটোই আছে। তবে সে ধরনের মানুষের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ালে পরিপূর্ণ মানুষ হওয়া ও উপভোগ্য সম্পর্ক গড়ে তোলার সুযোগ পাওয়া যায়। কেন ভিন্ন চরিত্রের মানুষের সঙ্গে সম্পর্ক উপভোগ্য-

* নতুন কিছু করার সুযোগ : যেহেতু আপনাদের দু’জনই যেকোনো কিছুর ক্ষেত্রে, যেকোনো মতবাদে, যেকোনো কাজে ভিন্ন ভাবে প্রতিক্রিয়া জানান, তাই সব কিছুতেই নতুন দৃষ্টিভঙ্গি খুঁজে পাবেন আপনারা। সব কিছুতেই একে অপরের সঙ্গে সম্মত না হলেও, এতে করে নিজেকে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে পারবেন আপনি। কোনো কিছুকে ভিন্ন দৃষ্টিতে বিবেচনা করতে পারবেন, যা হয়তো আগে কখনো ভাবেননি। এতে করে একজন বিবেচক প্রেমিক-প্রেমিকা বা মানুষ হতে পারবেন।

* ভারসাম্য রক্ষা হবে : আপনি হয়তো খুব অসহিষ্ণু, বিক্ষিপ্ত। অন্যদিকে আপনার পার্টনার ঠান্ডা মাথার, ধৈর্যশীল, সহিষ্ণু। এক্ষেত্রে প্রকৃতিগতভাবেই সম্পর্কের মাঝে ভারসাম্য রক্ষা হবে। হয়তো অপছন্দ করলেও আপনার পার্টনারের কারণে অ্যাডভেঞ্চারাস মুভি দেখা, অ্যাডভেঞ্চারাস জায়গায় বেড়াতে গিয়ে দারুণ সময় কাটবে। প্রকৃতিগতভাবে তেমন চরিত্রের না হলেও জীবনটাকে উপভোগ করার সুযোগ পেয়ে সম্পর্কটা বেশ আনন্দদায়ক হয়ে উঠতে পারে আপনার জন্য।

* খাপ খাওয়াতে শিখবেন : আপনার চরিত্রের ঠিক বিপরীতধর্মী কারো সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ালে ধীরে ধীরে নতুন সব কিছু মেনে নেয়া, ভিন্ন কিছুর সঙ্গে খাপ খাওয়া শিখবেন আপনি।

* সম্পর্কে বিরক্তি থাকবে না : প্রেমের সম্পর্ক যতো পুরোনো হয়, এক সময় তাতে বিরক্তি চলে আসে অনেকটা। সম্পর্কের ক্ষেত্রে এটা খুব স্বাভাবিক একটা ব্যাপার। তবে ভিন্ন চরিত্রের মানুষের সঙ্গে প্রেমের ক্ষেত্রে ওই বিরক্তি আসবে তুলনামূলভাবে অনেক পরে। কারণ আপনার পার্টনার কোন ছবি পছন্দ করে, কোন টিভি সিরিজ দেখে, কোন জায়গায় যেতে পছন্দ করে এ ধরনের অনেক নতুন কিছু জানার সুযোগ পাবেন প্রতিনিয়ত। পার্টনারকে সব সময় নতুনভাবে জানার কারণে একে অপরের প্রতি আকর্ষণটা অটুট থাকবে।

* ভালোবাসবেন সব সময় : পছন্দ ও চরিত্রের ভিন্নতা থাকলেও একে অপরের প্রতি ভালোবাসা অক্ষত থাকবে আপনাদের। একে অপরের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা চালিয়ে যাওয়া, একে অপরকে সম্মান করার বিষয়টা বাড়বে। এতে করে ভালোবাসা গভীর হবে।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ নভেম্বর ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC