ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বৃহস্পতিবার ফের আন্দোলন, সমর্থন অভিভাবকদের

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৫ ৮:১০:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৫ ৮:৫০:৩৯ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের অপসারণসহ ছয় দফা দাবি আদায়ে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল থেকে ফের অবস্থান করবেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ আন্দোলনে সমর্থন জানিয়েছেন তাদের অভিভাবকরাও।

বুধবার সন্ধ্যায় বিকেলে দ্বিতীয় দিনের আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির নবম শ্রেণির শিক্ষার্থী আনুষ্কা রায়।

ভিকারুননিসার নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় শিক্ষকদের প্ররোচনার অভিযোগ এনে মঙ্গলবার থেকে আন্দোলন করছেন তার সহপাঠীরা।

আনুষ্কা রায় বলেন, আমাদের ৬ দফার অন্যতম দাবি হচ্ছে গভর্নিং বডির অপসারণ। তারা এখন বৈঠক করছেন। তাদের সিদ্ধান্ত আমরা কীভাবে মেনে নেব। ছয় দফা দাবিতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আমরা আবারও অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করব।

ছয় দফা দাবি হলো- অধ্যক্ষসহ অন্য শিক্ষকদের পদত্যাগের লিখিত আদেশ জনসমক্ষে দেখাতে হবে এবং আত্মহত্যার প্ররোচনার দায়ে প্রচলিত বিধান অনুযায়ী তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, ভিকারুননিসা স্কুলে শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধ করতে হবে, কথায় কথায় বহিষ্কারের ভয় দেখানো যাবে না এবং অপরাধ অনুযায়ী শাস্তির জন্য ডিটেনশন পলিসি চালু করতে হবে, মানসিক সুস্থতার জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মানসিক চিকিৎসক দিয়ে কাউন্সেলিং করতে হবে, গভর্নিং বডির সবাইকে অপসারণ করতে হবে, ঘটনার জন্য অরিত্রীর বাবা-মায়ের কাছে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৮/ইয়ামিন/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge