ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

আমলার সেঞ্চুরি, ডুসেনের ৭ রানের আক্ষেপ

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৯ ৯:৪৪:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৯ ৯:৪৪:৫৮ পিএম

ক্রীড়া ডেস্ক : আঙুলের চোটে দক্ষিণ আফ্রিকার শেষ দুটি ওয়ানডে সিরিজে খেলতে পারেননি। পাকিস্তানের বিপক্ষে ফিরেই সেঞ্চুরি করেছেন হাশিম আমলা। প্রথম ওয়ানডেতে ৭ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছেন অভিষিক্ত ফন ডার ডুসেন।

পোর্ট এলিজাবেথে শনিবার ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত ১০৮ রানে অপরাজিত ছিলেন আমলা। ৯৩ রানে আউট হয়েছেন ডুসেন। মন্থর উইকেটে টস জিতে ব্যাট করতে নেমে ২ উইকেটে ২৬৬ রান করেছে দক্ষিণ আফ্রিকা।

রিজা হেনড্রিকসের সঙ্গে ৮২ রানের উদ্বোধনী জুটিতে দক্ষিণ আফ্রিকাকে ভালো সূচনা এনে দেন আমলা। হেনড্রিকস ৬৭ বলে ৪৫ করে ফিরলে ভাঙে এ জুটি।

 



দ্বিতীয় উইকেটে ডুসেনকে নিয়ে ১৫৫ রানের আরেকটি বড় জুটি গড়েন আমলা। অভিষিক্ত ডুসেন সেঞ্চুরির পথেই এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ৭ রান দূরে থাকতে হাসান আলীর ফুলটসে ডিপ মিড অফে শোয়েব মালিককে ক্যাচ দেন তিনি। ১০১ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৯৩ রানের ইনিংসটি সাজান ২৯ বছর বয়সি ব্যাটসম্যান।

৪৮তম ওভারে ৯৭ থেকে মোহাম্মদ হাফিজকে ছক্কা হাঁকিয়ে আমলা পূর্ণ করেন সেঞ্চুরি। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ সেঞ্চুরির মালিক আমলার এটি ২৭তম তিন অঙ্ক ছোঁয়া ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ২৫টি সেঞ্চুরি প্রাক্তন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের। শেষ পর্যন্ত ১২০ বলে ৭ চার ও এক ছক্কায় ১০৮ রানে অপরাজিত ছিলেন আমলা। ১৬ রানে অপরাজিত ছিলেন ডেভিড মিলার।

৪০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ১ উইকেটে ১৯০ রান। শেষ ১০ ওভারে স্বাগতিকদের ৭৬ রানের বেশি নিতে দেয়নি পাকিস্তানের বোলাররা। হাসান আলী ও শাদাব খান নিয়েছেন একটি করে উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৯/পরাগ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge