ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফ্রিদির ব্যর্থতা দুঃখ ভুলিয়েছে ফরহাদ রেজার

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-৩০ ৫:৩৯:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-৩০ ৮:৩৮:৪৭ পিএম
আফ্রিদির ব্যর্থতা দুঃখ ভুলিয়েছে ফরহাদ রেজার
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: নির্ঘুম রাত কেটেছিল ফরহাদ রেজার। সেদিনের মতো বাজে দিন তার পুরো ক্রিকেট ক্যারিয়ারে একটিও নেই।

জয়ের থেকে মাত্র ৯ রান দূরে ছিল রংপুর রাইডার্স। রাজশাহী কিংসের বিপক্ষে জয়টা খুব দরকার ছিল তাদের। ৪২ রানে অপরাজিত থাকা রাইলি রুশো ক্রিজে থাকায় নিশ্চিন্তে ছিল রংপুর। অপরপ্রান্তে ছিলেন ফরহাদ।

মুস্তাফিজের করা ওভারের প্রথম বলে এক রান নেন রুশো। পরের চার বলে ব্যাটেই বল লাগাতে পারেননি ফরহাদ। জয়ের দ্বারপ্রান্তে থাকা রংপুর ম্যাচ হেরে যায় ৫ রানে।বিষন্ন, বিমর্ষ ফরহাদ ম্যাচ হারের কষ্ট ভুলতে পারেননি সহজে। মুস্তাফিজের বলে এমন করুণ পরিণতি হবে তা ভাবতেও পারেননি। তবে আটদিন পর মুস্তাফিজের বলে শহীদ আফ্রিদির ব্যর্থতায় দুঃখ ভুলে তার। সেটা কিভাবে?

রাজশাহীর দেওয়া ১৭৭ রান তাড়া করতে নেমে ১৪ ওভারে ৬ উইকেটে ১১০ রান তোলে কুমিল্লা। শেষ ৬ ওভারে ৬৭ রান লাগত কুমিল্লার। শহীদ আফ্রিদি ক্রিজে থাকায় জয়ের স্বপ্ন দেখছিল কুমিল্লা। কিন্তু মুস্তাফিজ ‘যমদূত’ হয়ে আসেন আফ্রিদির জন্য। বাঁহাতি পেসারের ১০ বলে মাত্র ২ রান নিতে পারেন ‘বুমবুম’ খ্যাত আফ্রিদি। মুস্তাফিজের দারুণ বলে আফ্রিদি নাকানিচুবানি খাচ্ছিলেন বারবার। মিডল ও অফস্ট্যাম্প বরাবর লাইন ও লেন্থ মেনে টানা বোলিং করে যান মুস্তাফিজ। স্লোয়ার, কাটারে আফ্রিদিকে বিভ্রান্ত করছিলেন বারবার।



আফ্রিদির এমন ব্যর্থতায় হাসি ফোটে ফরহাদ রেজার মুখে। গতকাল রংপুরকে জিতিয়ে প্লে’অফে উঠান ডানহাতি পেস অলরাউন্ডার। ম্যাচসেরা নির্বাচিত হয়ে সংবাদ সম্মেলনে এসে বলেন,‘ওই দিন অনেক কষ্ট গেছে, আমি ব্যাটে লাগাইতে পারিনি! পরে চার–পাঁচ দিন পর ভালো লেগেছে আফ্রিদিও পাঁচটা বল লাগাইতে পারেনি। তখন মনে হয়েছে আমি ঠিক আছি।’

ওই বাজে দিন কাটানোর পর ফরহাদ রেজাকে আর আটকানো যায়নি। সিলেটে ব্যাটিং করে দলকে জিতিয়েছেন। ঢাকায় বোলিং করে দলকে এনে দিয়েছেন জয়। চট্টগ্রামে অসাধারণ বোলিং ও ফিল্ডিং করে রংপুরকে এনে দিচ্ছেন সাফল্য।

নিজের পারফরম্যান্স নিয়ে বেশ খুশি ফরহাদ। পারফরম্যান্সের এ ধারাবাহিকতা ধরে রাখতে চান সামনেও,‘প্রতিদিনই চাচ্ছি নিজেকে উন্নতি করতে, এটাই আমার লক্ষ্য।চেষ্টা করি প্রতিটি ম্যাচ ভালো খেলতে। এখনো তৃপ্তি আসে নাই। এখনো আরও কিছু ম্যাচ আছে। আরও যেন উন্নতি করতে পারি, সেদিকে তাকিয়ে আছি।’




রাইজিংবিডি/চট্টগ্রাম/৩০ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge